ক্রিকেট অধিনায়ক হওয়ায় শান্তকে অভিনন্দন জানালো ছাত্রলীগ

শান্তর শুভেচ্ছা সংক্রান্ত মহানগর ছাত্রলীগের ব্যানার এখন রীতিমতো রাজশাহীর মোড়ে মোড়ে
শান্তর শুভেচ্ছা সংক্রান্ত মহানগর ছাত্রলীগের ব্যানার এখন রীতিমতো রাজশাহীর মোড়ে মোড়ে  © সংগৃহীত

টেস্ট, ওয়ানডে ও টি-টোয়েন্টি ক্রিকেটের এই তিন ফরম্যাটের নেতৃত্ব ছেড়েছেন সাকিব আল হাসান। সাকিবের স্থলে এখন জাতীয় দলের নতুন অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। ক্রিকেটের তিন ফরমেটে নতুন দায়িত্ব পাওয়ায় শান্তকে অভিনন্দন জানিয়েছে রাজশাহী মহানগর ছাত্রলীগ। সংগঠনটির শাখা সভাপতি নূর মোহাম্মদ সিয়াম দ্যা ডেইলি ক্যাম্পাসাকে বিষয়টি নিশ্চিত করেছেন।

গত ১২ ফেব্রুয়ারি মিরপুরে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) মিটিংয়ে নতুন অধিনায়কের বিষয়ে সিদ্ধান্ত হয়। বিসিবির এ ঘোষণার পরই চারদিক থেকে উঞ্চ অভিবাদন আসতে শুরু করে শান্তর প্রতি। বাদ যায়নি নিজ জেলাও। শান্তর শুভেচ্ছা সংক্রান্ত মহানগর ছাত্রলীগের ব্যানার এখন রীতিমতো রাজশাহীর মোড়ে মোড়ে।

গত অক্টোবরে ভারতে ক্রিকেট বিশ্বকাপে খেলতে যাওয়ার আগে জাতীয় দলের অধিনায়ক করা হয় বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানকে। বিশ্বকাপের শেষদিকে ইনজুরিতে পড়ায় এরপর আর জাতীয় দলে ফেরা হয়নি সাকিবের। তার অবর্তমানে নিউজিল্যান্ডের বিপক্ষে দেশে এবং দেশের বাইরের সিরিজে দলকে নেতৃত্ব দিয়ে দারুণ কিছু সাফল্য উপহার দেন শান্ত। 

শান্তর অধিনায়কত্বে দেশের মাঠে নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম টেস্ট জয়ের ইতিহাস গড়ে বাংলাদেশ। শুধু তাই নয়, দেশের বাইরে গিয়েও নিউজিল্যান্ডকে প্রথমবারের মতো ওয়ানডে ও টি-টোয়েন্টিতে হারিয়ে আসে বাংলাদেশ দল। এমন দারুণ পারফরম্যান্সের কারণে নাজমুল হোসেন শান্তকে নতুন অধিনায়ক করা হয়। 

এদিকে, শান্তর অধিনায়কত্ব পাওয়ার পর রাজশাহী মহানগর ছাত্রলীগের একটি পোস্টারের ছবি ফেসবুকে ভাইরাল হয়েছে। সেখানে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, শেখ হাসিনা ও সচিব ওয়াজেদ জয়ের সঙ্গে জেলা আওয়ামী লীগ নেতাদের ছবি যুক্ত করা হয়েছে। ছবি আছে শাখা সভাপতি নূর মোহাম্মদ সিয়াম ও সাধারণ সম্পাদক সিরাজুম মুবিন সবুজের ছবিও।

শান্তকে শুভেচ্ছা সংক্রান্ত ওই পোস্টারে লেখা হয়েছে, ‘‘বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের টেস্ট ওয়ান ডে ও টি-২০ (তিন ফরম্যাট) এ রাজশাহীর কৃতি সন্তান নাজমুল হোসেন শান্ত অধিনায়ক নির্বাচিত হওয়ায় রাজশাহী মহানগর ছাত্রলীগের পক্ষ থেকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন।’’

রাজশাহী মহানগর ছাত্রলীগের সভাপতি নূর মোহাম্মদ সিয়াম বলেন, তিন ফরমেটে অধিনায়কের দায়িত্ব পাওয়া শান্তর অর্জন। রাজশাহীর সন্তান হিসেবে মহানগর ছাত্রলীগ তাকে শুভেচ্ছা জানিয়েছে। এখানে কোনো রাজনৈতিক লক্ষ্য-উদ্দেশ্য নেই। তার এমন অর্জন জেলার মানুষের জন্য গৌরবের। আমাদের বিশ্বাস, তিনি তার যোগ্যতায় জেলার আরও সুনাম বয়ে আনবেন।

নামজুল হোসেন শান্তকে অভিনন্দন জানানো নিয়ে রাজশাহী মহানগর ছাত্র লীগের রাজনৈতিক কোনো লক্ষ্য উদ্দেশ্য নেই। নাজমুল হোসেন শান্ত আমাদের রাজশাহী কৃতি সন্তান যে কিনা রাজশাহী থেকে প্রথম বারের মতো তিন ফরম্যাটে অধিনায়ক নির্বাচিত হয়েছে সেই কারণেই আমরা রাজশাহী মহানগর ছাত্র লীগের পক্ষ থেকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছি।

নাজমুল হোসেন শান্ত ১৯৯৮ সালের ২৫ মে রাজশাহী জেলায় জন্মগ্রহণ করেন। ক্রিকেটীয় ক্যারিয়ারে ২০১৬ সালের নভেম্বরে বাংলাদেশ ক্রিকেট দলের নিউজিল্যান্ড সফরের পূর্বে অস্ট্রেলিয়ায় ট্রেনিং ক্যাম্পের জন্য ২২-সদস্যের প্রাথমিক স্কোয়াডে তাকে অন্তর্ভুক্ত করা হয়।

এরপর ২০১৭ সালের জানুয়ারিতে নিউজিল্যান্ডের বিপরীতে দ্বিতীয় টেস্ট ম্যাচের পূর্বে তাকে বাংলাদেশের টেস্ট স্কোয়াডে অন্তর্ভুক্ত করা হয়। ২০১৭ সালের ২০ জানুয়ারি নিউজিল্যান্ডের বিপরীতে দ্বিতীয় টেস্ট খেলায় শান্ত তার টেস্ট অভিষেক হয়।


সর্বশেষ সংবাদ