ঢাবি ছাত্রদল নেতা অনিকের সন্ধান ও মুক্তি দাবি

ছাত্রদল নেতা আনিসুর রহমান খন্দকার অনিক
ছাত্রদল নেতা আনিসুর রহমান খন্দকার অনিক  © সংগৃহীত

বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার যুগ্ম-সাধারণ সম্পাদক এবং দলটির মনোনীত ডাকসুর সাধারণ সম্পাদক পদপ্রার্থী আনিসুর রহমান খন্দকার অনিককে গোয়েন্দা পুলিশ তুলে নিয়ে যাওয়া এবং এখনও পর্যন্ত তার কোনো সন্ধান না পাওয়ার ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করেছে ছাত্রদল।

রোববার (২৮ জানুয়ারি) এক সংবাদ বিজ্ঞপ্তিতে ছাত্রদল জানান, গতকাল শনিবার (২৭ জানুয়ারি) সন্ধ্যায় বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার যুগ্ম-সাধারণ সম্পাদক আনিসুর রহমান খন্দকার অনিককে গতকাল সন্ধ্যায় সাদা পোশাকধারী ডিবি পুলিশ সদস্যরা তুলে নিয়ে যায়। অনেকটা সময় পেরিয়ে যাওয়া সত্ত্বেও অনেক জায়গায় খোঁজে করে অদ্যাবধি পরিবার ও সংগঠন তাঁর কোন খোঁজ পায়নি।

বিবৃতিতে আরও বলা হয়, এই ভোটবিহীন অবৈধ ডামি সরকারকে ক্ষমতায় টিকিয়ে রাখতে আইনশৃঙ্খলা বাহিনীর কিছু অতিউৎসাহী সদস্য সারা বাংলাদেশে অসংখ্য ছাত্রদল নেতাকর্মীকে গুম, খুন ও ক্রসফায়ারের মাধ্যমে নির্মমভাবে হত্যা করেছে। চাকরিবিধির বদলে দলবাজির পথ বেছে নেয়া আইনশৃঙ্খলা বাহিনীর কিছু সদস্যদের এ ধরনের বেআইনি অপকর্মের মাধ্যমে অবৈধ সরকার তার ক্ষমতার মসনদ চিরস্থায়ী করতে চাইছে।

ছাত্রজনতার ঐক্য ও জাগরণে আতঙ্কিত হয়ে তারা আবারও দেশজুড়ে গণগ্রেফতার অভিযান শুরু করেছে। গুমের শিকার ছাত্রনেতাদের পরিবারগুলো বছরের পর বছর ধরে স্বজনের প্রতীক্ষায় পথ চেয়ে আছে। ইতোমধ্যে বিভিন্ন আন্তর্জাতিক গণমাধ্যমেও এ ধরনের নির্মমতা, পৈশাচিকতার লোমহর্ষক ঘটনাগুলো ক্রমাগতভাবে উঠে আসছে যা দেশের ভাবমূর্তিকে আন্তর্জাতিক অঙ্গনে মারাত্মকভাবে ক্ষুণ্ন করছে।

বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদলের ভারপ্রাপ্ত সভাপতি রাশেদ ইকবাল খান ও সাধারণ সম্পাদক সাইফ মাহমুদ জুয়েল অনতিবিলম্বে আনিসুর রহমান খন্দকার অনিককে গণমাধ্যমের সম্মুখে হাজির করার আহ্বান জানিয়েছেন। তারা আরও জানান, অন্যথায় উদ্ভূত যেকোনো পরিস্থিতির দায়ভার ফ্যাসিস্ট সরকার ও তার পেটোয়া বাহিনীকেই নিতে হবে।


সর্বশেষ সংবাদ