৫৭ সেকেন্ডে নৌকার ৪৩ ব্যালটে সিল— অভিযুক্তকে বহিষ্কার ছাত্রলীগের

অভিযুক্ত আজাদ হোসেন
অভিযুক্ত আজাদ হোসেন  © সংগৃহীত

সদ্য সমাপ্ত লক্ষ্মীপুর-৩ (সদর) আসনের উপনির্বাচনে প্রকাশ্যে নৌকা প্রতীকে ছাত্রলীগের এক নেতার সিল মারার একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়েছে। এতে ভোটকেন্দ্রে ওই নেতাকে একাধিক ব্যালট পেপারে নৌকা প্রতীকে সিল মারতে দেখা যায়। সোমবার ভিডিওটি ছড়িয়ে পড়ার পর সুষ্ঠু ভোট নিয়ে তৈরি হয়েছে নানা আলোচনা-সমালোচনা। এরপর অভিযুক্তকে শিবিরকর্মী দাবি করে এ নিয়ে বক্তব্য দিয়েছেন লক্ষ্মীপুর-৩ (সদর) আসনের উপনির্বাচনে বেসরকারিভাবে বিজয়ী নৌকার প্রার্থী গোলাম ফারুক পিংকু। অন্যদিকে এবার অভিযুক্তের বিরুদ্ধে আনুষ্ঠানিক ব্যবস্থা নিয়েছে লক্ষ্মীপুর জেলা ছাত্রলীগ।

মঙ্গলবার (০৭ নভেম্বর) লক্ষ্মীপুর জেলা ছাত্রলীগ সভাপতি সাইফুল ইসলাম ও সাধারণ সম্পাদক মো. শাহাদাত হোসেন ভুঁইয়া স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, বাংলাদেশ ছাত্রলীগ, লক্ষ্মীপুর জেলা শাখার এক জরুরি সিদ্ধান্ত মোতাবেক জানানো যাচ্ছে যে, দলীয় পরিপন্থি কার্যকলাপে জড়িত থাকায় চন্দ্রগঞ্জ থানা ছাত্রলীগের সহ-সভাপতি- আজাদ হোসেনকে তার স্বপদ থেকে অব্যাহতি প্রদান করা হলো। এছাড়াও একই সাথে সাংগঠনিক কার্যক্রম থেকে অব্যাহতি প্রদান করা হয়েছে  চন্দ্রগঞ্জ থানাধীন ছাত্রলীগ কর্মী- সাফায়েত হোসেন রবিনকেও।

আরও পড়ুন: ৫৭ সেকেন্ডে ৪৩টি ব্যালটে নৌকায় সিল মারলেন ছাত্রলীগের সাবেক নেতা

এর আগে সামাজিক মাধ্যমে ছড়িয়ে পড়া ৫৭ সেকেন্ডের ভিডিওতে দেখা গেছে, ভোটকক্ষে বসে এক ব্যক্তি ব্যালট পেপারে অনবরত নৌকা প্রতীকে সিল মারছেন। তাঁর গলায় নৌকা প্রতীকের কার্ড ঝুলছে। এ সময় ৪৩টি ব্যালটে নৌকা প্রতীকে তাঁকে সিল মারতে দেখা যায়। তাঁকে নৌকায় সিল মারতে সহযোগিতা করছেন কক্ষে থাকা অন্য একজন ব্যক্তি।

খোঁজ নিয়ে জানা গেছে, একাধিক সিল মারা ওই ব্যক্তির নাম আজাদ হোসেন। তিনি সদর উপজেলা দিঘলী ইউনিয়নের দক্ষিণ খাগুড়িয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে নৌকার এজেন্ট হিসেবে দায়িত্বে ছিলেন। আজাদ চন্দ্রগঞ্জ থানা ছাত্রলীগের সহসভাপতি ছিলেন। গত অক্টোবর দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে তাঁকে বহিষ্কার করে জেলা ছাত্রলীগ।

এ বিষয়ে আজাদ হোসেনের কোনো বক্তব্য পাওয়া যায়নি। চন্দ্রগঞ্জ থানা ছাত্রলীগের সভাপতি আবু তালেব বলেন, আজাদ তাঁদের কমিটির সহ-সভাপতি ছিলেন। শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে জেলা ছাত্রলীগ তাঁকে গত ৮ অক্টোবর বহিষ্কার করে। তিনি এখন ছাত্রলীগের সঙ্গে সম্পৃক্ত নন। ভিডিওটি তিনিও দেখেছেন বলে জানান।


সর্বশেষ সংবাদ