কবি নজরুল কলেজ

দুই সাংবাদিককে নির্যাতনের ঘটনায় ছাত্রলীগ থেকে বহিষ্কার ৪

তামিম মোল্লা, রাতুল হোসেন, তানজিদ হোসেন বাবু ও শেখ সুমন (বায়ে থেকে)
তামিম মোল্লা, রাতুল হোসেন, তানজিদ হোসেন বাবু ও শেখ সুমন (বায়ে থেকে)  © ফাইল ছবি

পেশাগত দায়িত্ব পালনকালে দুই সাংবাদিককে নির্যাতনের ঘটনায় রাজধানীর কবি নজরুল সরকারি কলেজের ৪ ছাত্রলীগ কর্মীকে সাময়িক বহিষ্কার করেছে ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটি। বহিষ্কৃতরা হলেন-শেখ সুমন, তানজিদ হোসেন বাবু, রাতুল হোসেন ও তামিম মোল্লা।

বুধবার রাতে ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি সাদ্দাম হোসেন ও সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ বহিষ্কারের কথা জানানো হয়।

এতে আরও বলা হয়, তাদের বিরুদ্ধে কেন স্থায়ী সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করা হবে না তার উপযুক্ত কারণসহ লিখিত জবাব উল্লেখিত ব্যক্তিদের আগামী ৭ দিনের মধ্যে ছাত্রলীগের দপ্তর সেলে জমা দেয়ার নির্দেশ প্রদান করা হয়েছে। শাখা ছাত্রলীগকে এই নির্দেশ দেওয়া হয়েছে।

এর আগে ৩ অক্টোবর দুপুরে কলেজ ক্যাম্পাসে ছাত্রলীগের নেতাকর্মীরা এক শিক্ষার্থীকে মারধর করে। ঢাকা ওয়েভের প্রতিবেদক ও কবি নজরুল কলেজ সাংবাদিক সমিতির দপ্তর সম্পাদক শীতাংশু ভৌমিক অংকুর ছবি তুলতে গেলে ছাত্রলীগের নেতাকর্মীরা তার ফোন কেড়ে নেয়। সাংবাদিক পরিচয় দেয়ার পর তাকে মারধর শুরু করে। এসময় দ্যা ডেইলি ক্যাম্পাস এর প্রতিনিধি ও সাংবাদিক সমিতির কার্যনির্বাহী সদস্য পার্থ সাহা এগিয়ে গেলে তাকে ধাক্কা দিয়ে সরিয়ে দেয়। এরপর কলেজ মসজিদের সামনে শীতাংশুকে দ্বিতীয় দফায় আবার মারধর করে ছাত্রলীগের কর্মীরা। অভিযুক্ত সবাই কলেজ ছাত্রলীগের সভাপতি বেলায়েত হোসেন সাগরের অনুসারী।


সর্বশেষ সংবাদ