সাঈদীর মৃত্যুতে শোক, বহিষ্কার ছাত্রলীগের আরও ৩ নেতা

বাংলাদেশ ছাত্রলীগ
বাংলাদেশ ছাত্রলীগ  © লোগো

মানবতাবিরোধী অপরাধের মামলায় আমৃত্যু কারাদণ্ড পাওয়া জামায়াতে ইসলামীর নায়েবে আমির দেলাওয়ার হোসাইন সাঈদীর মৃত্যুতে শোক প্রকাশ করে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে পোস্ট দেওয়ায় সাতক্ষীরায় ছাত্রলীগের তিন নেতাকে অব্যাহতি দেওয়া হয়েছে। বুধবার (১৬ আগস্ট) এক বিজ্ঞপ্তিতে বহিষ্কারের বিষয়টি জানিয়েছে সাতক্ষীরা জেলা ছাত্রলীগ।

সাতক্ষীরা জেলা ছাত্রলীগের সভাপতি এস এম আশিকুর রহমান ও সম্পাদক সুমন হোসেন স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। এর আগে সোমবার বহিষ্কৃতরা তাদের ব্যক্তিগত সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুকে সাঈদীর মৃত্যু নিয়ে স্ট্যাটাস দিয়েছিল।

একইসঙ্গে তাদেরকে সংগঠন থেকে স্থায়ী বহিষ্কারের জন্য সংগঠনের কেন্দ্রীয় কমিটির কাছে সুপারিশ করা হয়েছে। ছাত্রলীগের আদর্শের পরিপন্থি হওয়ায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছে সংগঠনটির নেতারা।

বহিষ্কৃতদের মধ্যে রয়েছেন সাতক্ষীরা জেলার তালা উপজেলার সহ-সভাপতি সাইফুদ্দীন আজাদ সবুজ ও মাহিন ইসলাম মাসুম এবং সীমান্ত আদর্শ কলেজ শাখার সাংগঠনিক সম্পাদক আশিক কবির।

সাতক্ষীরা জেলা ছাত্রলীগের সভাপতি এস এম আশিকুর রহমান জানিয়েছেন, ১৯৭১ সালের মানবতাবিরোধী অপরাধের দায়ে আমৃত্যু কারাদণ্ডপ্রাপ্ত ছিলেন জামায়াত নেতা দেলাওয়ার হোসাইন সাঈদী। তার মৃত্যুর পর অভিযুক্ত নেতারা ফেসবুকে পোস্ট দিয়েছেন। ছাত্রলীগ মুক্তিযুদ্ধের স্বপক্ষের দল যা নীতি ও আদর্শ পরিপন্থি কাজ। তাই তাদের ছাত্রলীগ থেকে সাময়িক বহিষ্কার করা হয়েছে। একইসঙ্গে স্থায়ী বহিষ্কারের জন্য কেন্দ্রীয় কমিটিতে সুপারিশ করা হয়েছে।

তিনি বলেন, আরও কয়েকজনের দেওয়া ফেসবুক পোস্টের স্ক্রিনশট আমাদের কাছে এসেছে। যাচাই-বাছাই করে তাদের বিষয়েও দ্রুত সিদ্ধান্ত নেবো।

এর আগে একই কারণে ব্রাহ্মণবাড়িয়া জেলা ছাত্রলীগের বিভিন্ন শাখার ছয় নেতাকর্মীকে সাময়িক বহিষ্কার করা হয়েছে। তাদেরকেও সংগঠন থেকে স্থায়ীভাবে বহিষ্কারের জন্য ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির কাছে সুপারিশ করা হয়েছে। পাশাপাশি একই অভিযোগে চট্টগ্রামের লোহাগাড়ায়ও তিন ছাত্রলীগ নেতাকে বহিষ্কার করা হয়েছে।


সর্বশেষ সংবাদ