সাঈদীর মৃত্যু নিয়ে স্ট্যাটাস, ছাত্রলীগের ৯ নেতা বহিষ্কার

বাংলাদেশ ছাত্রলীগ
বাংলাদেশ ছাত্রলীগ   © লোগো

মানবতাবিরোধী অপরাধে দণ্ডপ্রাপ্ত জামায়াতে ইসলামীর সাবেক নায়েবে আমির দেলাওয়ার হোসাইন সাঈদীর মৃত্যুর পর তাকে নিয়ে স্ট্যাটাস দেওয়ার ঘটনায় বহিষ্কার করা হয়েছে ছাত্রলীগের নয় নেতা-কর্মীকে। বুধবার (১৬ আগস্ট) ভিন্ন ভিন্ন বিজ্ঞপ্তিতে বহিষ্কারের বিষয়টি জানায় ব্রাহ্মণবাড়িয়া জেলা ও চট্টগ্রামের লোহাগাড়া উপজেলা ছাত্রলীগ। এর আগে সোমবার বহিষ্কৃতরা তাদের ব্যক্তিগত সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুকে সাঈদীর মৃত্যু নিয়ে স্ট্যাটাস দিয়েছিল।

লোহাগাড়া উপজেলা ছাত্রলীগের সভাপতি এ.কে.এম আসিফুর রহমান চৌধুরী এবং সাধারণ সম্পাদক এরশাদুর রহমান রিয়াদ স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, বাংলাদেশ ছাত্রলীগ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হাতে গড়া অসাম্প্রদায়িক চেতনা বহন করা একটি সংগঠন। এই সংগঠনে নীতি-আদর্শ ভুলে, নৈতিক অবক্ষয় হওয়া কারো স্থান নেই।

 সম্প্রতি সময়ে নীতি-আদর্শ ও সংগঠন বিরোধী কার্যকলাপে জড়িত থাকার অভিযোগে লোহাগাড়া উপজেলা ছাত্রলীগ সহ-সভাপতি গাজী আমজাদ, আরেক সহ-সভাপতি মো. তাউসিফ, উপ-দপ্তর সম্পাদক আব্দুল্লাহ আল মাসুমকে  লোহাগাড়া উপজেলা ছাত্রলীগের সকল কার্যক্রম থেকে অব্যাহতি দেওয়া হলো। একই সাথে তাদের চট্টগ্রাম দক্ষিণ জেলা ছাত্রলীগের নিকট স্থায়ী বহিষ্কারের সুপারিশও জানানো হয়েছে একই বিজ্ঞপ্তিতে।

অন্যদিকে, ভিন্ন একটি বিজ্ঞপ্তিতে, ব্রাহ্মণবাড়িয়া জেলা ছাত্রলীগের পক্ষ থেকে জানানো হয়েছে, সংগঠন নীতি ও আদর্শ পরিপন্থি কার্যকলাপে লিপ্ত থাকায় আখাউড়া পরিপন্থি স্মৃতি সরকারি কলেজ শাখা ছাত্রলীগের যুগ্ম আহ্বায়ক বাইজিদ খান, তালশহর ইউনিয়ন শাখার যুগ্ম সাধারণ সম্পাদক নিয়াজ সোহান, ৩নং মোগড়া ইউনিয়ন শাখার যুগ্ম আহ্বায়ক ফুরকান আহম্মেদ, ২নং ওয়ার্ড আখাউড়া পৌর শাখার সাবেক সভাপতি রবিন খান খাদেম, ৬ নং ওয়ার্ড গোপীনাথপুর ইউনিয়ন শাখার সদস্য নাজমুল সরকার, সরাইল উপজেলা শাখার কর্মী রিয়াজ উদ্দিন খান মাইনুরকে সংগঠন থেকে সাময়িক পরিপন্থি করা হলো।

ব্রাহ্মণাড়িয়া জেলা ছাত্রলীগের সভাপতি রবিউল হোসেন ও সাধারণ সম্পাদক শাহাদাৎ হোসেন লোখন স্বাক্ষরিত ওই বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়েছে, একই সাথে তাদেরকে স্থায়ী বহিস্কারের জন্য বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদ বরাবর সুপারিশ করা হল।

ব্রাহ্মণাড়িয়া জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক শাহাদাৎ হোসেন লোখন জানিয়েছেন, বহিষ্কৃতরা মানবতাবিরোধী অপরাধে দণ্ডপ্রাপ্ত জামায়াতে ইসলামীর সাবেক নায়েবে আমির দেলাওয়ার হোসাইন সাঈদীর মৃত্যুর পর তাকে নিয়ে স্ট্যাটাস দিয়েছে। এ অপরাধে তাদের বহিষ্কার করা হয়েছে। এছাড়া তাদের বিরুদ্ধে অন্যকোনো অভিযোগ নেই বলেও নিশ্চিত করেছেন তিনি।


সর্বশেষ সংবাদ