পদ্মা সেতু বিশ্বে বাংলাদেশের সম্মান বৃদ্ধি করেছে: ইনান

শেখ ওয়ালী আসিফ ইনান
শেখ ওয়ালী আসিফ ইনান  © ফাইল ছবি

পদ্মা সেতু বাস্তবায়নের ফলে বিশ্বের বুকে বাংলাদেশের সম্মান বৃদ্ধি পেয়েছে বলে জানিয়েছেন ছাত্রলীগের সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান। রোববার (২৫ জুন) পদ্মা সেতুর এক বছর পূর্তি উপলক্ষে গণমাধ্যমকে তিনি এ কথা বলেন।

ইনান বলেন, বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা সব দেশি-বিদেশি ও আন্তর্জাতিক ষড়যন্ত্র উপেক্ষা করে পদ্মা সেতু বাস্তবায়ন করেছেন। তার সততা, সাহসিকতা, কঠোর পরিশ্রম, সঠিক সিদ্ধান্ত গ্রহণ ও বাস্তবায়নের ফলে পদ্মা সেতু বাস্তবায়ন হয়েছে। তাই পদ্মা সেতু বঙ্গবন্ধুকন্যার সততা ও সাহসিকতার প্রতীক।

তিনি আরও বলেন, পদ্মা সেতু হওয়ায় গত এক বছরে দেশের দক্ষিণ-পশ্চিম অঞ্চলের মানুষের জীবন-যাত্রায় ব্যাপক পরিবর্তন হয়েছে। নতুন নতুন ব্যবসা, বানিজ্য ও শিল্পপ্রতিষ্ঠান গড়ে উঠছে। অর্থনৈতিকভাবে সবাই শক্তিশালী হচ্ছে।

আরও পড়ুন: দক্ষ মানবসম্পদ তৈরি করবে ছাত্রলীগ: সাদ্দাম হোসেন

ছাত্রলীগের এই সাধারণ সম্পাদক বলেন, দেশের তরুণরা উন্নয়ন ও অগ্রযাত্রায় বিশ্বাসী। গত ১৪ বছরে পদ্মা সেতুসহ অনেক উন্নয়ন আওয়ামী লীগ সরকার করেছে। সরকারের এসব উন্নয়ন দেখেই তরুণসমাজ নৌকায় ভোট দেবে।

গত বছরের ২৫ জুন পদ্মা সেতু উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পরদিন ২৬ জুন থেকে সেতুতে যান চলাচল শুরু হয়। উদ্বোধনের পর থেকে গত এক বছরে পদ্মা সেতু থেকে টোল আদায় হয়েছে প্রায় ৭৯১ কোটি টাকা। এই সময়ে সেতু দিয়ে পারাপার হয়েছে মোট ৫২ লাখ ৫৭ হাজার ৮৫৫টি যানবাহন।


সর্বশেষ সংবাদ