এবার জাবি ছাত্রলীগের তিন নেতাকে অব্যাহতি

জাবি ছাত্রলীগের তিন নেতাকে পদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে
জাবি ছাত্রলীগের তিন নেতাকে পদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে  © ফাইল ছবি

এবার জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) শাখা ছাত্রলীগের তিন নেতার পদ স্থগিত করা হয়েছে। দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে তাদের বিরুদ্ধে এ ব্যবস্থা নেওয়া হয়েছে বলে বৃহস্পতিবার (২৩ মার্চ) দিবাগত দেড়টার দিকে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়। বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি আকতারুজ্জামান সোহেল ও সাধারণ সম্পাদক হাবিবুর রহমান লিটন সাক্ষরিত এ বিজ্ঞপ্তি পাঠানো হয়েছে।  

তিন ছাত্রলীগ নেতা হলেন- শাখা ছাত্রলীগের উপ-আইন সম্পাদক ইমরুল হাসান অমি, সহ-সম্পাদক আহমেদ গালিব এবং সদস্য আহসানুল হাবীব রেজা। তারা সবাই বিশ্ববিদ্যালয়ের মীর মোশাররফ হলের আবাসিক ছাত্র। ইমরুল ও গালিব শাখার সহ-সভাপতি সাইফুল ইসলাম বাদলকে মারধরের ঘটনায় বিশ্ববিদ্যালয় থেকে বহিষ্কার হয়েছেন।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ছাত্রলীগের জরুরি সিদ্ধান্ত মোতাবেক ইমরুল হাসান অমি, আহমেদ গালিব ও আহসানুল হাবীব রেজাকে দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে গঠনতন্ত্রের ১৭ (খ) ধারা অনুযায়ী পদগুলো স্থগিত করা হলো। ভবিষ্যতে তাদের অসামাজিক, অনৈতিক ও সংগঠন পরিপন্থী কর্মকাণ্ডের দায়ভার ছাত্রলীগ নেবে না।

গত রোববার সাভারের একটি রেস্টুরেন্টে মীর মশাররফ হোসেন হল ও বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুর হলের ছাত্রলীগ নেতাকর্মীদের মধ্যে মারামারি হয়। এর জেরে বুধবার বটতলায় মীর মোশাররফ হোসেন হল ছাত্রলীগের নেতাকর্মীরা মহড়া দেয়। পরে প্রক্টরিয়াল বডির সদস্যদের সঙ্গে অসদাচরণ ও সাংবাদিকদের ওপর হামলা চালানো হয়।

বৃহস্পতিবার জহির রায়হান মিলনায়তনে কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থী সাইফুল ইসলামকে রড দিয়ে পেটানো হয়। এ পাঁচ নেতাকর্মীকে বিশ্ববিদ্যালয় থেকে সাময়িক বহিষ্কার করে কর্তৃপক্ষ।


সর্বশেষ সংবাদ