ইবিতে ছাত্রী নির্যাতন: অভিযুক্তদের স্থায়ী বহিষ্কার চেয়ে মশাল মিছিল

মশাল মিছিল
মশাল মিছিল  © টিডিসি ফটো

কুষ্টিয়ার ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) নবীন শিক্ষার্থী ফুলপরী খাতুনকে নির্যাতনকারীদেরকে বিশ্ববিদ্যালয় থেকে স্থায়ীভায়ে বহিষ্কারের দাবিতে মশাল মিছিল করেছেন বিশ্ববিদ্যালয়ের ছাত্র ইউনিয়ন সংসদের নেতাকর্মীরা।

আজ সোমববার (২৭ ফেব্রুয়ারি) রাত আটটার সময় বিশ্ববিদ্যালয়ের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের সামনে থেকে শুরু হয়ে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস প্রদক্ষিণ করে জিয়া মোড়ে এসে মিছিলটি শেষ হয়। মিছির পরবর্তী সংক্ষিপ্ত সমাবেশে শিক্ষার্থী নির্যাতন ও র‌্যাগিংকারীদের শাস্তির দাবিতে বিভিন্ন স্লোগান দেন তারা।

সমাবেশে সংগঠনের সভাপতি ইমানুল সোহান বলেন, সম্প্রতি সময়ে ইসলামী বিশ্ববিদ্যালয়সহ কয়েকটি বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের কর্মীদের হাতে সাধারণ শিক্ষার্থী র‌্যাগিংয়ের নামে নির্যাতনের স্বীকার হয়েছেন।

এসব ঘটনায় অভিযুক্ততদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানানোর পাশাপাশি ইবিতে ছাত্রী নির্যাতনকারীদের ছাত্রত্ব বাতিল ও স্থায়ী বহিস্কার করা না হলে সাধারন শিক্ষার্থীদের নিয়ে কঠোর কর্মসূচি পালনের হুশিয়ারি দেন তিনি।

সমাবেশে সংগঠনটির সাধারণ সম্পাদক মুখলেছুর রহমান সুইট, সহ-সভাপতি মেহেদী রাফি ও মাহমুদুল হাসান, যুগ্ম সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন, কোষাধ্যক্ষ নুর আলম সহ সংগঠনের অন্য নেতা কর্মীরা উপস্থিত ছিলেন।


সর্বশেষ সংবাদ