শহীদ মিনারে ফুল দিয়ে ফেরার পথে বিএনপি-ছাত্রলীগ সংঘর্ষ, আহত ৬

বিএনপি-ছাত্রলীগ সংঘর্ষে আহত এক ছাত্রলীগ নেতা (বায়ে) ও সংঘর্ষের পর হকিস্টিক হাতে এক যুবলীগ কর্মী (ডানে)
বিএনপি-ছাত্রলীগ সংঘর্ষে আহত এক ছাত্রলীগ নেতা (বায়ে) ও সংঘর্ষের পর হকিস্টিক হাতে এক যুবলীগ কর্মী (ডানে)  © সংগৃহীত

ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলায় আন্তর্জাতিক ভাষা দিবসে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে শহীদ মিনারে ফুল দিয়ে ফেরার পথে বিএনপি ও ছাত্রলীগের দুপক্ষের সংঘর্ষে দুই পথচারীসহ আহত হয়েছেন অন্তত ছয় জন। এ সময় ককটেল বিস্ফোরণের ঘটনাও ঘটেছে। মঙ্গলবার (২১ ফেব্রুয়ারি) সকালে সরকারি মাহাতাব উদ্দিন ডিগ্রি কলেজে এ ঘটনা ঘটে।

এলাকাবাসীরা জানান, সকালে বিএনপির নেতাকর্মীরা সরকারি মাহাতাব উদ্দিন কলেজের শহীদ মিনারে ফুল দিয়ে ফিরছিলেন। কলেজের গেটের সামনে পৌঁছালে ছাত্রলীগের নেতাকর্মীদের সঙ্গে সংঘর্ষ বেঁধে যায়। এক পর্যায়ে শুরু হয় ধাওয়া-পাল্টা ধাওয়া। এ সময় ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটেছে। 

আহতদের উদ্ধার করে কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। পরে ছাত্রলীগ কর্মী ইরফান রাজা রুকুর অবস্থার অবনতি হলে তাকে যশোর জেনারেল হাসপাতালে পাঠানো হয়।

আরও পড়ুন: জুতা পায়ে শিক্ষকদের প্রভাতফেরি, পবিপ্রবি শিক্ষার্থীদের ক্ষোভ 

কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক দলের সিনিয়র যুগ্ম সম্পাদক সাইফুল ইসলাম ফিরোজ বলেন, পরিস্থিতি স্বাভাবিক হওয়ার পর এ ঘটনাকে কেন্দ্র করে দুপুরে ছাত্রলীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ এবং আওয়ামী লীগের নেতাকর্মীরা শহরে মহড়া দেয়। এ সময় তাদের হাতে থাকা রামদা, রড, হকিস্টিক দিয়ে পূর্বাশা পরিবহনের কাউন্টার ভাঙচুর করে। এ সময় পুলিশ ৫০ গজ দূরে থাকলেও নীরব ভূমিকা পালন করে। 

এ ঘটনায় উদ্বেগ প্রকাশ করে উপজেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক শাহিদুল ইসলাম বলেন, সকালে শান্তিপূর্ণভাবে আমরা শহীদ বেদিতে ফুল দিচ্ছিলাম। এ সময় ছাত্রলীগের নেতাকর্মীরা ২০-৩০টি মোটরসাইকেলে করে এসে ককটেল বিস্ফোরণ ঘটায়। এ সসময় সবাই দৌড় দেন। ইট-পাটকেলের আঘাতে আহত হয়েছেন বেশ কয়েকজন। এসময় ছাত্রলীগের একজন আহত হয়েছেন। 

এ বিষয়ে উপজেলা ছাত্রলীগের কারও সঙ্গে যোগাযোগ করা সম্ভব হয়নি।

কালীগঞ্জ থানার ওসি আব্দুর রহিম মোল্লা জানান, পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ মোতায়েন করা হয়েছে। ছাত্রলীগের একজন আহত হয়েছেন বলে শুনেছি। এখনও মামলা হয়নি। 


সর্বশেষ সংবাদ