রিমান্ডে ছাত্রদল নেতা জাকিরের মৃত্যু, পুলিশের বিরুদ্ধে মামলার আবেদন

তেজগাঁও থানা ছাত্রদলের সাবেক সভাপতি শহীদ জাকির হোসেন মিলন
তেজগাঁও থানা ছাত্রদলের সাবেক সভাপতি শহীদ জাকির হোসেন মিলন  © সংগৃহীত

ঢাকা মহানগর তেজগাঁও থানা ছাত্রদলের সাবেক সভাপতি শহীদ জাকির হোসেন মিলন ২০১৮ সালে রিমান্ডে থাকা অবস্থায় মৃত্যুর ঘটনায় মামলার আবেদন করা হয়েছে পুলিশের ছয় সদস্যর বিরুদ্ধে। বুধবার (১২ অক্টোবর) ঢাকা মহানগর দায়রা জজ আসাদুজ্জামানের আদালতে মামলার আবেদন করেন মিলনের চাচা বি এম অলি উল্লাহ।

ছয় পুলিশ সদস্যের মধ্যে রমনা মডেল থানার বর্তমান ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এবং ঘটনাকালীন শাহবাগ থানার ওসি মো. আবুল হাসানও রয়েছেন। এ তথ্য জানান বাদী পক্ষের আইনজীবী মাসুদ আহমেদ তালুকদার।

অপর আসামিরা হলে— ঘটনাকালীন রমনা মডেল থানার ওসি কাজী মাইনুল ইসলাম, শাহবাগ থানার উপপরিদর্শক (এসআই) সুজন কুমার রায়, এসআই সাইদুর রহমান মুন্সি, এসআই অমল কৃষ্ণ ও এসআই শাহরিয়ার রেজা। অজ্ঞাত আরও ৪/৫ পুলিশ সদস্যেকে এতে আসামি করার আবেদন করা হয়েছে।

আরো পড়ুন: ছাত্র অধিকার পরিষদের ২৪ নেতাকর্মীর জামিন নামঞ্জুর

অভিযোগে বলা হয়, গত ২০১৮ সালের ৬ মার্চ জাতীয় প্রেস ক্লাবের সমনে মানবন্ধন শেষে ছাত্রদলে শান্তিপূর্ণ মিছিল মৎস্যভবনে কাছে পৌছালে জাকির হোসে মিলনসহ কয়েকজনকে রমনা থানা পুলিশ গ্রেফতার করে নির্যাতন করে। পরে শাহবাগ থানায় নিয়ে নির্যাতন করা হয়।

এরপর ৮ মার্চ আদালতে হাজির করে রিমান্ড আবেদন করে শাহবাগ থানায় নিয়ে আবারও নির্যাতন করে গুরুত্বর অবস্থায় কারাগারে পাঠানো হয়। কারাগারে অসুস্থ হয়ে পড়লে কর্তৃপক্ষ মিলনকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করে। সেখানে তিনি মারা যান।


সর্বশেষ সংবাদ