‘স্বেচ্ছা কারাবরণ’ কর্মসূচির ডাক দিয়েছে গণ অধিকার পরিষদ

ছাত্রলীগ ও গণ অধিকার পরিষদের সংঘর্ষ
ছাত্রলীগ ও গণ অধিকার পরিষদের সংঘর্ষ  © সংগৃহীত

রাজু ভাস্কর্যের পাদদেশে ছাত্রলীগ ও গণ অধিকার পরিষদের সংঘর্ষের ঘটনায় ছাত্র অধিকার পরিষদের কমপক্ষে ২০ জন নেতা-কর্মী রাজধানীর শাহবাগ থানায় আটকের প্রতিবাদে 'স্বেচ্ছা কারাবরণ' কর্মসূচির ঘোষণা দিয়েছে গণ অধিকার পরিষদ।

শনিবার (৮ অক্টোবর) এ কর্মসূচির ডাক দেন গণ অধিকার পরিষদের সদস্যসচিব ও ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সাবেক সহসভাপতি (ভিপি) নুরুল হক।

সংগঠনটির পক্ষ থেকে জানানো হয়, শনিবার বেলা ১১টায় পল্টন থেকে এই কর্মসূচি শুরু হবে। সেখান থেকে মিছিল নিয়ে শাহবাগ থানায় যাবেন নুরুলের দল ও এর সহযোগী সংগঠনগুলোর নেতা-কর্মীরা। এ কর্মসূচি সফল করার জন্য আহ্বান জানিয়েছেন ডাকসু সাবেক সহসভাপতি (ভিপি) নুরুল হক।

আরও পড়ুন: ছাত্রলীগের ধাওয়া খেয়ে পালাতে গিয়ে তিন শিক্ষার্থীর মৃত্যু।

এর আগে শুক্রবার বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ছাত্র আবরার ফাহাদের মৃত্যুবার্ষিকী উপলক্ষে ‘আবরার ফাহাদ স্মৃতি সংসদ’ নামে একটি সংগঠনের উদ্যোগে আয়োজিত স্মরণসভায় হামলা করে ছাত্রলীগের নেতাকর্মীরা। কর্মসূচিতে ছাত্র অধিকার পরিষদেরও কয়েকজন নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

জানা যায়, হামলায় ১০-১৫ নেতাকর্মী আহত হলে তাদেরকে ঢাকা মেডিকেলে ভর্তি করানো হয়। ছাত্রলীগের নেতাকর্মীরা সেখানেও নেতাকর্মীদের ওপর হামলা চালায় এবং আটকে রাখে বলে অভিযোগ করে ছাত্র অধিকার পরিষদ। পরে পুলিশ এসে ঢাবি শাখার সভাপতিসহ ১৫ জনকে শাহবাগ থানায় নিয়ে যায়।


সর্বশেষ সংবাদ