পেনাল্টি মিসে সবার চেয়ে এগিয়ে মেসি, পরেই রোনালদো

মেসি-রোনালদো
মেসি-রোনালদো  © সংগৃহীত

লিওনেল মেসি ও ক্রিস্টিয়ানো রোনালদোর সর্বকালের শ্রেষ্ঠত্বের অমীমাংসিত এক লড়াই লম্বা সময় ধরে লড়ছে। কার চেয়ে কে সেরা, এই নিয়ে চূড়ান্ত কোনো সিদ্ধান্তে আসা না গেলেও রেকর্ড বাগিয়ে নেওয়ার লড়াইয়ে একে অপরকে টেক্কা দিচ্ছেন প্রতিনিয়ত।

এর মধ্যে বিব্রতকর এক রেকর্ডেও এ দুজনের প্রতিদ্বন্দ্বিতা হচ্ছে। রেকর্ডটা পেনাল্টি মিসের। এই শতকে সবচেয়ে বেশি পেনাল্টি মিস করেছেন এমন তালিকায় সবার উপরে রয়েছেন আর্জেন্টাইন তারকা ফুটবলার লিওনেল মেসি। তার পরেই আছেন পর্তুগাল সুপার স্টার ক্রিস্টিয়ানো রোনালদো।

আরও পড়ুন: প্রথম পেনাল্টি নেবেন এমবাপ্পে, পরেরটা নেইমার!

পরিসংখ্যানে দেখা গেছে, ৩০টি পেনাল্টি মিস করে তালিকায় সবার উপরে রয়েছে আর্জেন্টিনার লিওনেল মেসি। মেসির থেকে ১টি কম মিস করে দ্বিতীয় অবস্থানে আছেন পর্তুগালের ক্রিস্টিয়ানো রোনালদো।

এরপর ইতালির ফ্রান্সিসকো টট্টি ১৭টি, সুইডেনের জলাতন ইব্রাহিমোভিচ ১৬টি, ইতালির ডি নাটালে ১৪টি, ইতালির চিরো ইম্মোবিলে ১৪টি এবং আর্জেন্টিনার সার্জিও আগুয়েরো ১৩টি পেনাল্টি মিস করেছেন।

এই শতকে সব মিলিয়ে সবচেয়ে বেশি পেনাল্টি মিসে তাঁরা দুজনই এগিয়ে। পিএসজিতে নেইমার-এমবাপ্পের দ্বন্দ্বে সাম্প্রতিক সময়ে আলোচনায় এসেছে পেনাল্টি শট। গত সপ্তাহে এমবাপ্পের পেনাল্টি মিসে প্রাসঙ্গিক হয়ে উঠেছে মেসি-রোনালদোর এই রেকর্ডও।


সর্বশেষ সংবাদ