আইএসএসএফ গ্রান্ড প্রিক্স রাইফেল

শুটিংয়ে বাংলাদেশের নাফিসার ব্রোঞ্জ জয়

বাংলাদেশের নারী শুটার নাফিসা তাবাসসুম।
বাংলাদেশের নারী শুটার নাফিসা তাবাসসুম।  © সংগৃহীত

মেয়েদের ১০ মিটার এয়ার রাইফেল প্রতিযোগিতায় বাংলাদেশের শুটার নাফিসা তাবাসসুম ব্র্রোঞ্জ জয় করেছেন। একই আসরে ছেলেদের  বিভাগে দেশের হয়ে শোভন চৌধুরী ও রাব্বী হাসান মুন্না ভাল খেলেও শেষ পর্যন্ত কোন পদকের দেখা পাননি।

বৃহস্পতিবার (১০ ফেব্রুয়ারি) ইন্দোনেশিয়ার রাজধানী জাকার্তায় আয়োজিত আন্তর্জাতিক শুটিং স্পোর্ট ফেডারেশনের (আইএসএসএফ) গ্রাঁ প্রিঁতে ১০ মিটার এয়ার রাইফেল প্রতিযোগিতায় ব্রোঞ্জ জয় করেছেন। খবর বাংলাদেশের সংবাদ সংস্থা বাসসের।

আরও পড়ুন: করোনায় একদিনে মৃত্যু ১০ হাজারের বেশি

জাকার্তায় অনুষ্ঠিত এবারের আইএসএসএফের গ্রাঁ প্রিঁতে, গতকাল ১০ মিটার এয়ার রাইফেলের মেয়েদের বিভাগের বাছাইয়ে ৬২৩.২ স্কোর করে ১৯ প্রতিযোগীর মধ্যে চতুর্থ হয়ে সেরা আটজনের সেমিফাইনালে জায়গা করে নেন নাফিসা। তারপর সেমিতে হেরে গেলেও তৃতীয় স্থান নির্ধারণী পর্বে জয়ী হয়ে ব্রোঞ্জ জেতেন ২১ বছর বয়সি এই শুটার।

এই ইভেন্টে সোনা জিতেছেন রোমানিয়ার প্রতিযোগী লুরা-জর্জিটা ইলি এবং রুপা জিতেছেন ভারতের খাইরুন্নিসা সালসাবেলা। পুরুষ বিভাগে হতাশ হতে হয় বাংলাদেশকে।

আরও পড়ুন: ঢাবিতে সশরীরে ক্লাস শুরু ২২ ফেব্রুয়ারি

উল্লেখ্য, ২১ বছর বয়সী শুটার নাফিসার বাড়ি দিনাজপুর জেলায়। তবে, তার শুটিংয়ের হাতেখড়ি হয়েছে বিকেএসপিতে। ২০১২ সালে তিনি বিকেএসপিতে ভর্তি হন। নাফিসা প্রথম জাতীয় পর্যায়ের শুটিংয়ে অংশ নেন ২০১৬ সালে। অবশ্য শুরু থেকে তিনি ৫০ মিটার প্রোন ও থ্রি-পজিশনে খেলে এসেছেন। ওই বছর ভারতে অনুষ্ঠিত এশিয়ান গেমসে দেশের হয়ে অংশ নিয়েছিলেন। তিনি ২০১৯ সালে নেপালের এসএ গেমসেও দলের সঙ্গী হয়েছিলেন। বরাবরের মত ইন্দোনেশিয়ায় অনুষ্ঠিত আইএসএসএফের এই গ্রান্ড প্রিক্স রাইফেল বা পিস্টল শুটিং আসরের গ্রাঁ প্রিঁতে নাফিসা দেশের প্রতিনিধিত্ব করেছেন। ছিনিয়ে এনেছেন দেশের জন্য ব্রোঞ্জ জয়ের গৌরব।


সর্বশেষ সংবাদ