সৌদি লিগের ম্যাচে নিষেধাজ্ঞা, কতটাকা জরিমানা দিতে হবে রোনালদোকে

ক্রিস্তিয়ানো রোনালদো
ক্রিস্তিয়ানো রোনালদো  © ফাইল ছবি

সৌদি প্রো লিগে আল শাবাবের বিপক্ষে ম্যাচে অশ্লীল অঙ্গভঙ্গি করে তীব্র সমালোচনার মুখে পড়েন ক্রিস্তিয়ানো রোনালদো। সেখানেই শেষ নয়। ওই কাণ্ডের জেরে নিষেধাজ্ঞা দেওয়ার পাশাপাশি জরিমানা করা হয়েছে পর্তুগিজ তারকাকে।

বাজে অঙ্গভঙ্গির দায়ে সৌদি প্রো লিগে এক ম্যাচের জন্য নিষিদ্ধ হয়েছেন পাঁচ বারের ব্যালন ডি অর জয়ী তারকাকে। পাশাপাশি ৩০ হাজার সৌদি রিয়াল জরিমানাও দিতে হবে তাঁকে। নিষেধাজ্ঞার বিরুদ্ধে আপিল করার সুযোগ নেই। 

রয়টার্স জানিয়েছে, বুধবার সৌদি ফুটবল ফেডারেশনের ডিসিপ্লিনারি অ্যান্ড এথিকস কমিটি এই রায় দিয়েছে। জরিমানার মধ্যে ১০ হাজার রিয়াল দিতে হবে সৌদি ফুটবল ফেডারেশনকে। আর অভিযোগ প্রস্তুতকরণ খরচবাবদ আল শাবাবকে ২০ হাজার রিয়াল। 

প্রসঙ্গত, গত রোববার রাতে প্রো লিগের লড়াইয়ে রিয়াদ ডার্বিতে আল শাবাবের বিপক্ষে ৩-২ গোলের ব্যবধানে জেতে আল নাসর। ম্যাচের ২১তম মিনিটে সফল স্পট-কিক থেকে দলটিকে এগিয়ে দিয়েছিলেন ৩৮ বছর বয়সী রোনালদো। এতে বর্ণাঢ্য ক্লাব ক্যারিয়ারে ৭৫০ গোলের মাইলফলক স্পর্শ করেন এই তিনি। 

ম্যাচ শেষে গ্যালারিতে উপস্থিত আল শাবাবের সমর্থকরা রোনালদোকে লক্ষ্য করে লিওনেল মেসির নামে স্লোগান দিতে থাকেন। 'মেসি, মেসি' রব শুনে মেজাজ হারিয়ে ক্ষোভে ফেটে পড়েন রোনালদো। এরপর ওই দর্শকদের উদ্দেশে অশ্লীল অঙ্গভঙ্গি করে বসেন তিনি। সেই ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে সমালোচনার তীরে বিদ্ধ হতে হয় তাকে।


সর্বশেষ সংবাদ