সাকিবের আউটের পর তামিমের ‘ব্যাঙ্গাত্মক উদযাপন’ নিয়ে যা বললেন মুশফিক

সাকিবের আউটের পর তামিমের ‘ব্যাঙ্গাত্মক উদযাপন’ নিয়ে যা বললেন মুশফিক
সাকিবের আউটের পর তামিমের ‘ব্যাঙ্গাত্মক উদযাপন’ নিয়ে যা বললেন মুশফিক  © সংগৃহীত

চলমান বিপিএলে গতকালের ম্যাচে সাকিব আল হাসানের রংপুর রাইডার্স ও তামিম ইকবালদের ফরচুন বরিশালের মধ্যে ম্যাচে তুমুল লড়াই হয়েছে। শেষ পর্যন্ত ১ উইকেটে জিতেছে রংপুর। তবে এদিন সাকিব ও তামিমের মধ্যকার তিক্ত সম্পর্ক যেন নতুন মাত্রা পেল। রংপুর-বরিশাল ম্যাচে তামিমকে আউট করে উদযাপন করেন সাকিব। পরে সাকিব আউট হলে ব্যাঙ্গাত্মক উদযাপন করেন তামিম। 

দুইজনের এমন ঘটনার ভিডিও ইতোমধ্যেই ছড়িয়ে পড়েছে সামাজিক যোগাযোগমাধ্যমে। বরিশালের হয়ে গতকাল আগে ব্যাত করতে নেমে ব্যাট হাতে দারুণ কিছুর আভাস দিয়েছিলেন তামিম। ১৯ বলে ৩৩ রান করে ঝড়ো ইনিংসের আভাস দিচ্ছিলেন তিনি। 

কিন্তু ইনিংসে সাকিবের প্রথম ওভারের প্রথম বলেই মুমিনুল হকের হাতে ক্যাচ আউট হয়ে সাজঘরে ফিরেন তিনি। সঙ্গে সঙ্গেই তামিমের দিকে আড়চোখে তাকিয়ে এক হাত তুলে মুষ্টিবদ্ধ অবস্থায় উদযাপন করেন সাকিব।  

বরিশালের দেয়া ১৫২ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে গতকাল রংপুরের হয়ে ঝড়ো ইনিংস খেলেছেন সাকিবও। ১৫ বলে ২৯ রান করে মীদী মিরাজের বলে ক্যাচ আউট হয়ে সাজঘরে ফিরেন তিনি। সে সময় সাকিবের উদযাপনটা কিছুটা ব্যঙ্গাত্মক ভঙ্গিতে নকল করেন তামিম।

এদিকে সাকিবের আউটের পর তামিম যেভাবে উদযাপন করেছেন তাঁর ভিডিও এখন ভেসে বেড়াচ্ছে সামাজিক মাধ্যমে। সাকিবকে ব্যাঙ্গাত্মকভাবে অনুকরণ করেই তামিম এমন উদযাপন করেছেন বলেও ধারণা করছেন ক্রিকেটপ্রেমীরা।

ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে বরিশালের অভিজ্ঞ ক্রিকেটার মুশফিকুর রহিমকে তামিমের এই অঙ্গভঙ্গি নিয়ে প্রশ্ন করা হয়েছিল। তিনি জানান, তামিমের সেই ব্যাঙ্গাত্মক উদ্‌যাপন দেখেননি। এ প্রসঙ্গে মুশফিক বলেন, ‘তামিমের উদ্‌যাপন সত্যি কথা আমি দেখিনি। একজন আউট হয়েছে, দেখছিলাম ক্যাচটা হয়েছে কি না। 

এরপর ব্যাটসম্যান কে আসবে, পরিকল্পনা কী হবে এসব ভাবছিলাম। সত্যি কথা, আমি (তামিমের উদ্‌যাপন) দেখিনি। এখন যেহেতু বললেন, তাহলে গিয়ে হাইলাইটস দেখতে হবে।’ 

আরও পড়ুন: ফরচুন বরিশালের হয়ে বিপিএল মাতাতে আসছেন ‘কিলার মিলার’

দুজনের মাঝের বৈরিতা কোণও প্রভাব ফেলেছে কি না তা নিয়ে মুশফিক বলেন, ‘এর আগে কি সাকিবের বলে তামিম আউট হয়নি? বা সাকিবের বলে তামিম ছক্কা মারেনি? (হাসি) এটা কিছু না। এটা যদি আপনারা ওভাবে (দুজনের বৈরিতা) দেখেন, তাহলে হতে পারে। আর যদি না দেখেন, তাহলে ক্রিকেটের একটা নলেজের ব্যাপার।’

এদিকে, বিপিএলের শুরুর আসর থেকেই খেলছেন তামিম। উদ্বোধনী আসরে দুরন্ত রাজশাহীর জার্সিতে খেলেছেন চট্রলার এই ক্রিকেটার। এরপর আরও সাতটি দলের জার্সিতে বিপিএল মাতিয়েছেন তিনি। এখন পর্যন্ত ৩৬.৯৮ গড়ে তিন হাজার ২৫৫ রান করেছেন তামিম। যা বিপিএলের যেকোনো ব্যাটারের মধ্যে সর্বোচ্চ রান।


সর্বশেষ সংবাদ