এবারের বিপিএলে যে কারণে আগে ব্যাট করে জয় পায়নি কেউ

বিপিএলের প্রথম পর্ব
বিপিএলের প্রথম পর্ব

বিপিএলের চলছে দশম পর্ব। ঢাকাতে প্রথম পর্বে আট ম্যাচ অনুষ্ঠিত হয়েছে। এ দিকে ঢাকা পর্বে সবগুলো দলের সঙ্গে এক অদ্ভুত কাণ্ড ঘটেছে। যেখানে মিরপুরের রহস্যময় উইকেটে আগে ব্যাট করে জয় পায়নি কোনো দল। ইতোমধ্যে ঢাকা পর্বের প্রথম অংশ শেষ করে এই টুর্নামেন্ট গড়িয়েছে সিলেটে।  

শুক্রবার (২৬ জানুয়ারি) সিলেটে শুরু হবে বিপিএলের পরবর্তী লড়াই। আগামী ৩ ফেব্রুয়ারি পর্যন্ত প্রতিটি দল সিলেট পর্ব শেষ করে আবারও ঢাকায় ফিরবে। সিলেটে যাওয়ার আগে সাতটি দলের সঙ্গে এক অদ্ভুত কাণ্ড ঘটেছে। 

ঢাকায় মোট ৮টি ম্যাচ অনুষ্ঠিত হয়েছে। এর মধ্যে কোনো দল আগে ব্যাট করে জয় তুলে নিতে পারেনি। অর্থাৎ সবগুলো ম্যাচে পরে ব্যাট করা দল জয় পেয়েছে। তাতে ঢাকার মাঠ যেন হয়ে উঠেছিল লক্ষ্য তাড়ার রণক্ষেত্র। 

ঢাকা পর্বে টানা দুই ম্যাচ জিতে পয়েন্ট টেবিলের শীর্ষে রয়েছে খুলনা টাইগার্স। দুই ম্যাচেই পরে ব্যাট করেছে দলটি। সবশেষ ফরচুন বরিশালের দেওয়া ১৮৮ রানের বড় লক্ষ্য তাড়া করতে নেমে দুর্দান্ত জয় পেয়েছে বিজয়ের দল।

অন্যদিকে পয়েন্ট টেবিলের তলানিতে থাকা মাশরাফী বিন মোর্ত্তজার সিলেট স্ট্রাইকার্সের কপাল পুড়েছে একই কারণে। টানা দুই ম্যাচে টস হেরে প্রথমে ব্যাটিংয়ে নামাটাই যেনো কাল হয়েছে সিলেটের জন্য। দুই ম্যাচেই হারতে হয়েছে গতবারের রানার্স আপদের।

মিরপুরের মাঠে সকালে রান কম উঠতে দেখা গেছে। যেখানে একই উইকেটে রাত বাড়ার সঙ্গে সঙ্গে রানের গতিও বেড়েছে। রাতের ম্যাচে আগে ব্যাটিংয়ে নামা দল কয়েকটি দল বড় স্কোর গড়লেও জিততে পারেনি। তবে সিলেটে এর ব্যতিক্রম ঘটতে পারে। সেখানকার মাঠ ও কন্ডিশন কিছুটা হলেও ভিন্ন হবে। সে পর্যন্ত কেবল সময়ের অপেক্ষা। সিলেটে প্রথম দিনে খুলনা টাইগার্স-রংপুর রাইডার্সের ম্যাচ দিয়ে খেলা শুরু হবে। রাতের ম্যাচে লড়াই করবে সিলেট স্ট্রাইকার্স ও কুমিল্লা ভিক্টোরিয়ান্সের। গত আসরের এই দুই ফাইনালিস্টের লড়াই দেখার জন্য উন্মুখ হয়ে আছেন দুটি পাতা একটি কুঁড়ির দেশের ভক্তরা। 


সর্বশেষ সংবাদ