পাপন পেলেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের দায়িত্ব

নাজমুল হাসান পাপন
নাজমুল হাসান পাপন  © সংগৃহীত

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন এবারই প্রথম মন্ত্রীত্ব পায়েছেন। যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের দায়িত্ব পেয়েছেন তিনি। আজ বৃহস্পতিবার (১১ জানুয়ারি) বঙ্গভবনের শপথ অনুষ্ঠান শেষে তাকে এই দায়িত্ব দেওয়া হয়।

এরই মধ্যে দ্বাদশ জাতীয় সংসদের সংখ্যাগরিষ্ঠ সদস্যের আস্থাভাজন সংসদ সদস্য শেখ হাসিনাকে প্রধানমন্ত্রী পদে নিয়োগের সিদ্ধান্ত দেন রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন। প্রধানমন্ত্রীসহ মন্ত্রিপরিষদের নবনিযুক্ত সদস্যদের আজ সন্ধ্যায় শপথ বাক্য পাঠ করান তিনি।

২০১২ সালের অক্টোবর মাসে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতির দায়িত্ব পেয়েছিলেন নাজমুল হাসান পাপন। এরপর দীর্ঘ ১১ বছর ধরে বাংলাদেশ ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থার দায়িত্ব সামলাচ্ছেন তিনি। টানা চতুর্থ মেয়াদে তিনি এই দায়িত্বে রয়েছেন। এরই মধ্যে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নেন তিনি। কিশোরগঞ্জ-৬ আসন থেকে বিজয়ী হন পাপন।

২০০৯ সাল থেকে কিশোরগঞ্জ-৬ সংসদীয় আসন থেকে নির্বাচনে জিতছেন নাজমুল। অভিজ্ঞ সাংসদকে এ বার মন্ত্রিসভায় জায়গা দিচ্ছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বুধবার ২৫ জন পূর্ণ মন্ত্রী এবং ১১ জন প্রতিমন্ত্রীর তালিকা প্রকাশ করা হয়েছে। তাতে নাম রয়েছে সে দেশের শীর্ষ ক্রিকেট কর্তারা।


সর্বশেষ সংবাদ