প্রথম বাংলাদেশি হিসেবে ‘অবস্ট্রাকটিং দ্য ফিল্ড’ আউট মুশফিক

আউট হয়ে ইতিহাস গড়লেন মুশফিক
আউট হয়ে ইতিহাস গড়লেন মুশফিক  © সংগৃহীত

নিউজিল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় টেস্টের প্রথম দিনে সিরিজ জয়ের মিশনে টস জিতে ব্যাটিংয় করছে বাংলাদেশ। তবে এদিন ইতিহাস গড়লেন বাংলাদেশ দলের ব্যাটার মুশফিকুর রহিম। কাইল জেমিসনের বল রক্ষণাত্মক খেলে হাত দিয়ে বল আটকে বাংলাদেশের প্রথম ব্যাটার 'অবস্ট্রাকটিং দ্য ফিল্ড' আউট হয়ে ইতিহাসের অংশ হয়ে গেছেন মুশফিক। বিশ্ব ক্রিকেটে সব মিলিয়ে অষ্টমবারের মত এই আউট।

৪১তম ওভারের চতুর্থ বলটি ডিফেন্ড করেন মুশফিক। কাইল জেমিসনের বাউন্সি বল ছিল। বল মাটিতে লাফিয়েছিল। অফস্টাম্পের ধারেকাছেও ছিল না বল। লাফিয়ে উঠে ডিফেন্স করেন মুশফিক। বলটি মাটিতে ড্রপ করে চলে যাচ্ছিল। মুশফিকের মনে হলো বলটি স্ট্যাম্পে যেতে পারে। হাত দিয়ে বল সরিয়ে দিলেন। এত জেমিসন ‘অবস্ট্রাকটিং দ্য ফিল্ড’ আউটের আবেদন করেন।   

পরে তৃতীয় আম্পায়ার ভিডিও রিপ্লে দেখে মুশফিককে আউট ঘোষণা করেন। আর এতে প্রথমবারের মতো বাংলাদেশের কোনো ব্যাটার আন্তর্জাতিক ক্রিকেটে ‘অবস্ট্রাকটিং দ্য ফিল্ড’ আউট হলেন। আন্তর্জাতিক ক্রিকেটে ১১তম এবং টেস্টে ৮ম ব্যাটার হিসেবে ‘অবস্ট্রাকটিং দ্য ফিল্ড’ আউট হলেন মুশফিক।

প্রথম বাংলাদেশি হিসেবে ‘অবস্ট্রাকটিং দ্য ফিল্ড’ আউট মুশফিক

৩৫ রান করে মুশফিক হতাশা নিয়ে মাঠ ছাড়েন। বাংলাদেশ টস জিতে ব্যাট করতে নেমে স্বস্তিতে ছিল না। নিউজিল্যান্ড বেশ ভাল বল করেছে। মুশফিক অতিরিক্ত সাবধানী হতে গিয়েই এই আউট হলে। কমেন্ট্রি বক্সে তামিম বলছিলেন,‘ এতদিন ক্রিকেট খেলার পর এই ভুল ঠিক হয়নি।’

মুশফিকুর রহিম ও শাহদাত দিপুর ব্যাটে কিছুটা বিপর্যয় এড়ায় টাইগাররা। ৪ উইকেট হারিয়ে ৮০ রান সংগ্রহ করে মধ্যাহ্ন বিরতিতে যায় বাংলাদেশ। বিরতি থেকে ফিরে দলীয় ১০৪ রানে ৮৩ বলে ৩৫ রান করে ‘অবস্ট্রাকটিং দ্য ফিল্ড’ আউট হন মুশফিক। এতে পঞ্চম উইকেটে ৫৭ রানের জুটি ভাঙে টাইগারদের। 


সর্বশেষ সংবাদ