বিশ্বকাপ ফাইনাল

বাউন্ডারি পেতে অপেক্ষা ৯৭ বলের, বিব্রতকর রেকর্ডে দ্বিতীয় ভারত

বিশ্বকাপের ফাইনাল
বিশ্বকাপের ফাইনাল  © সংগৃহীত

বিশ্বকাপের ফাইনালে অধিনায়ক রোহিত শর্মার ব্যাটে শুরুটা ভালোভাবেই করেছিল ভারত। শুবমান গিলকে শুরুতে হারালেও উইকেটে নেমে রোহিতের সঙ্গে তাল মেলান বিরাট কোহলি। আগ্রাসী ঢঙেই শুরু করেন এই ব্যাটার। কিন্তু অধিনায়কের বিদায়ের পর দ্রুত শ্রেয়াস আইয়ারও আউট হলে রীতিমতো খোলসে ঢুকে যায় স্বাগতিকরা। মাঝে ৯৭ বলে মারতে পারেনি কোনো বাউন্ডারি।

গ্লেন ম্যাক্সওয়েলের করা ইনিংসের ২৭তম ওভারে দ্বিতীয় বলে স্কুপ করে বাউন্ডারি মারেন রাহুল। যা তার প্রথম চার। ৬০তম বল মোকাবেলা করে এই বাউন্ডারি আদায় করেন তিনি। একই সঙ্গে ভারত বাউন্ডারি পায় ৯৭ বল পর। কারণ মাঝের এ সময়ে কোনো বাউন্ডারি মারেননি আরেক সেট ব্যাটার কোহলিও।

এর আগে সেই ম্যাক্সওয়েলের করা ইনিংসের দশম ওভারের শেষ বলে শেষ বাউন্ডারিটি মেরেছিলেন শ্রেয়াস। পরের ওভারে আরও একটি মারতে গিয়ে আউট হয়ে যান এই ব্যাটার। এরপর উইকেটে নেমে কোনো ঝুঁকি না নিয়ে ধীর গতিতে ব্যাট চালান রাহুল। কোনো ঝুঁকি নেননি কোহলিও। অথচ উইকেটে নেমে তিন বল খেলার পরের তিন বলে মিচেল স্টার্ককে টানা তিনটি চার মেরেছিলেন তিনি।

বিশ্বকাপের ইতিহাসে লম্বা সময় ধরে বাউন্ডারি না মারার রেকর্ডে এটা দ্বিতীয়। বিশ্বকাপে এরচেয়ে বেশি সময় বাউন্ডারি মারতে পারেনি কেবল আয়ারল্যান্ড। শ্রীলঙ্কার বিপক্ষে ১২৮ বলে কোনো বাউন্ডারি মারতে পারেনি দলটি। এছাড়া আফগানিস্তানের বিপক্ষে ৯৬ বলে কোনো বাউন্ডারি মারতে পারেনি তারা।


সর্বশেষ সংবাদ