ইনজুরি কথা চিন্তা করে তামিমকে বিশ্বকাপ স্কোয়াডে রাখা হয়নি: নান্নু

তামিম ও নান্নু
তামিম ও নান্নু  © ফাইল ছবি

বিকেল গড়াতেই চাওর হয়ে যায়, দেশসেরা ওপেনার তামিম ইকবাল বিশ্বকাপ দলে নেই। খুব স্বাভাবিকভাবেই মনে করা হয়েছে অধিনায়ক সাকিব আল হাসান ও প্রধান কোচ হাথুরুসিংহের ইচ্ছেতেই দলে নেই তামিম। আসল ঘটনা কি তাই? সত্যিই টাইগার প্রধান কোচ ও অধিনায়ক চাননি বলেই বিশ্বকাপের দলে নেই তামিম?

আজ মঙ্গলবার রাতে দল ঘোষণার পর এর কারণ ব্যাখ্যা করেছেন দলের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু। তিনি বলেছেন, আপনারা তো বিশ্বকাপের স্কোয়াড পেয়েছেন। তামিমের অনেকদিন ধরে ইনজুরি কনসার্ন। এটা নিয়ে লড়াই করছিল। প্রথম ম্যাচ খেলার পর অভিযোগ এসেছে চোট নিয়ে। ইনজুরি চিন্তা করে তামিমকে বিশ্বকাপ স্কোয়াডে রাখা হয়নি। টিম ম্যানেজম্যান্টের সঙ্গে যোগাযোগ করা হয়েছিল। আলোচনা করে ঝুঁকি নেইনি। বিশ্বকাপ লম্বা টুর্নামেন্ট, এটা বিবেচনায় রাখা হয়েছে। 

এই সিদ্ধান্ত সবার সঙ্গে আলোচনা করেই নেওয়া হয়েছে জানিয়ে নান্নু বলেন, ম্যানেজম্যান্টের সঙ্গে আলোচনা করেই স্কোয়াড তৈরি করা হয়েছে। তামিমের ক্ষেত্রেও একই ব্যাপার ঘটেছে। সার্বিকভাবে সবার সঙ্গে আলোচনা করে এই সিদ্ধান্তটা নেওয়া হয়েছে। সবাই মিলে এই সিদ্ধান্ত নিয়েছি। মেডিকেল থেকে না জেনে সিদ্ধান্ত নেইনি।

দুই উদ্বোধনী ব্যাটার নিয়ে বিশ্বকাপে খেলতে যাচ্ছে বাংলাদেশ। এর মধ্যে একজন তানজিদ হাসান তামিমের অভিষেক হয়েছিল এশিয়া কাপে। এখন অবধি তার অভিজ্ঞতা কেবল পাঁচ ম্যাচ খেলার। চার ইনিংস ব্যাট করে ১৬, ১৩, ৫ ও শূন্য রান করেছেন তিনি।  

তাকে কেন নেওয়া হলো এ ব্যাখ্যায় নান্নু বলেন, অনেকগুলো ওপেনার চেষ্টা করেছি। তানজিদ আমাদের হাই পারফরম্যান্স স্কোয়াডে অনেকদিন ছিল। আশা করি বিশ্বকাপে সুযোগ পেলে নিজেকে মেলে ধরতে পারবে।

গতকাল তামিম বিশ্বকাপে পাঁচ ম্যাচ খেলতে পারেন, এমন একটি গুঞ্জন ছড়ায়। এ নিয়ে নান্নু বলেন, আমরা এ ধরনের জিনিস জানি না। মিডিয়ায় অনেক কথা দেখছি। কিন্তু আমাদের কাছে এ ধরনের কিছু ছিল না। আমাদের কাছে কোনো তথ্য ছিল না পাঁচ ম্যাচ খেলবে।

তামিমের নিজের এ ব্যাপারে বক্তব্য কী জানতে চাইলে প্রধান নির্বাচক বলেন, আমাদের সঙ্গে আলোচনা হয়েছে। আমরা ওর সঙ্গে আলোচনা করেছি। সবার সঙ্গে আলোচনা করেই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।


সর্বশেষ সংবাদ