মিরাজের ফেসবুক পেজ উধাও

মেহেদী হাসান মিরাজ
মেহেদী হাসান মিরাজ  © সংগৃহীত

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের পেসার তানজিম হাসানের সামাজিক যোগাযোগমাধ্যমে বিতর্কিত স্ট্যাটাস দেওয়া নিয়ে তোলপাড় চলছে। বিসিবি সতর্ক করে দেয়ার পর তিনি অবশ্য দুঃখ প্রকাশ করে ক্ষমা চেয়েছেন। এর মধ্যে তানজিমের সমর্থনে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে নিজের অফিশিয়াল পেজে পোস্ট করে নতুন আলোচনার জন্ম দেন মেহেদী হাসান মিরাজ। তবে সে পোস্ট স্থায়ী হয়নি ঘণ্টা তিনেকের বেশি। এরপর থেকে হঠাৎ করেই ফেসবুক থেকে উধাও মিরাজের অফিশিয়াল পেজটি। 

ফেসবুকে সার্চ দিয়ে খুঁজেও মেহেদি মিরাজের অফিশিয়াল ফেসবুক পেজটি পাওয়া যাচ্ছে না। তার পেজটি হ্যাক হয়েছে নাকি আনপাবলিশড করা হয়েছে সে বিষয়ে এখনও কোনো তথ্য জানা যায়নি। এই বিষয়ে মিরাজ কিংবা বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) থেকে এখন পর্যন্ত কোনো তথ্য বা বিবৃতি পাওয়া যায়নি।

এর আগে, মঙ্গলবার (১৯ সেপ্টেম্বর) তানজিম সাকিবকে নিয়ে নিজের ফেসবুক পেজে একটি স্ট্যাটাস দেন মিরাজ। সেখানে তিনি লেখেন, আমি নিশ্চিত, তুমি কাউকে আঘাত করার উদ্দেশ্যে কিছু বলনি। হয়তো তোমার উপস্থাপনাটা ভুলভাবে হয়ে গেছে এবং তুমি তা বুঝেছ। বাংলাদেশের সংবিধান ৩৯ অনুচ্ছেদ অনুযায়ী সবাইকে মত প্রকাশের স্বাধীনতা দিয়েছে, ৪১ অনুচ্ছেদ অনুযায়ী নিজ ধর্ম পালন ও প্রচারের স্বাধীনতাও দিয়েছে। তেমনই ইসলামে নারীকে সবচেয়ে বেশি সম্মান দেওয়া হয়েছে। কন্যা-সন্তানকে সবচেয়ে বড় এক নিয়ামত বলা হয়েছে, মায়ের পদতলে সন্তানের জান্নাত বলা হয়েছে ও স্ত্রীকে সবচেয়ে বড় প্রশান্তির মর্যাদা দেওয়া হয়েছে। ফলে নারী বিদ্বেষের কথা তো এখানে আসেই না।

সামনে তোমার এক দারুণ ভবিষ্যৎ অপেক্ষা করছে। বাংলাদেশ ক্রিকেট দলকে অনেক কিছু দেওয়ার আছে তোমার। শুভকামনা রইলো, তানজিম হাসান সাকিব, আল্লাহ তোমার সহায় হোক। সরল সত্যের পথে অটুট থাকো।

এশিয়া কাপে ভারতের বিপক্ষে আন্তর্জাতিক ম্যাচে পা রেখেই দুর্দান্ত পারফর্ম করেন পেসার তানজিম হাসান সাকিবের। সেই ম্যাচে ৮ বলে অপরাজিত ১৪ রান করার পর নিয়েছেন ২ উইকেট। ভারতের বিপক্ষে ম্যাচ জিতিয়ে রাতারাতি নায়ক হয়ে গিয়েছিলেন তানজিম হাসান সাকিব। কিন্তু অভিষেকেই এমন নৈপুণ্যের একদিন পরেই সাকিবের পুরনো কিছু ফেসবুক পোস্ট ভাইরাল হয়েছে। যা নিয়ে তোপের মুখে পড়েছেন ২০ বছর বয়সী এই পেসার।

আরও পড়ুন: ‘তানজিম দুঃখ প্রকাশ করেছে’

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপজয়ী তরুণ পেসার তানজিম হাসান সাকিবকে নিয়ে সমালোচনার ঝড় ওঠে সামাজিক যোগাযোগামাধ্যমে। তরুণ উদীয়মান তারকার সেসব পোস্ট নিয়ে দ্বিধাবিভক্ত বাংলাদেশ ক্রিকেটের ভক্ত সমর্থকরা। অনেকেই তরুণ এই ক্রিকেটারের সমালোচনা করলেও অনেকে সমর্থন দিচ্ছেন তাকে।

এরপর মঙ্গলবার (১৯ সেপ্টেম্বর) তানজিম সাকিবের ইস্যুতে বিসিবির ক্রিকেট অপারেশন্সের চেয়ারম্যান জালাল ইউনুস জানান, ‘সে (তানজিম) যেসব পোস্ট দিয়েছে সেগুলো কাউকে উদ্দেশ্য করে নয়। তারপরও কারও যদি আঘাত লেগে থাকে সে জন্য সে দুঃখিত।’ সাকিব বলেছে মোটেও তিনি নারীবিদ্বেষী নন। এমনকি আমার মা একজন নারী। সুতরাং আমি নারীবিদ্বেষী হতে পারি না। সামনের দিনগুলোতে এই পেসারকে পর্যবেক্ষণে রাখা হবে বলেও জানান বিসিবির এই কর্মকর্তা।


সর্বশেষ সংবাদ