মেসির গোলে প্রথমবারের মতো ফাইনালে মায়ামি

মেসির গোলে প্রথমবারের মতো ফাইনালে মায়ামি
মেসির গোলে প্রথমবারের মতো ফাইনালে মায়ামি  © সংগৃহীত

ফুটবল ইতিহাসে প্রথমবারের মতো কোনো টুর্নামেন্টের ফাইনালে উঠলো ইন্টার মায়ামি। ফিলাডেলফিয়ার বিপক্ষে লিগ কাপে বড় জয় পেয়েছে ইন্টার মায়ামি। প্রতিপক্ষকে ৪-১ গোলের বিধ্বস্ত করেছে তারা। এদিনও দুর্দান্ত গোলের দেখা পেয়েছেন বিশ্বকাপজয়ী লিওনেল মেসি। এতে প্রথমবারের মতো নিশ্চিত হয়েছে মায়ামির। ফিলাডেলফিয়াকে বিধ্বস্ত করা গোলে মায়ামি প্রথমবারের মতো কনকাকাফ চ্যাম্পিয়ন্স লিগেরও টিকিট পেয়ে গেছে।

বুধবার (১৬ আগস্ট) ভোরে পেনসিলভ্যানিয়ার সুবারু পার্কে লিগস কাপের সেমি-ফাইনালের ম্যাচে ফিলাডেলফিয়া ইউনিয়নকে ৪-১ গোলের ব্যবধানে হারায় ইন্টার মায়ামি।

এদিন ম্যাচের ৩ মিনিটে শেরহিয়ে ক্রিভটসুভের অ্যাসিস্ট থেকে গোল করে দলকে লিড এনে দেন জোসেফ মার্টিনেজ। এরপরই ম্যাচের ২০ মিনিটের সময় মার্টিনেজের পাস থেকে মায়ামির লিড দ্বিগুণ করেন মেসি।

এটি ছিল মায়ামি ক্যারিয়ারে তার ৯ম গোল। টানা ছয় ম্যাচে গোল পেলেন খুদে জাদুকর। সেই সঙ্গে লিগস কাপে অনন্য রেকর্ড গড়লেন এ তারকা। তার আগে লিগস কাপে টানা ছয় ম্যাচে গোলের রেকর্ড আর কারো কারো নেই। 

বিরতির আগে ইনজুরি টাইমে দলের লিড আরও বাড়ান বার্সেলোনা থেকে ফ্রি ট্রান্সফারে যোগ দেওয়া স্প্যানিশ তারকা জর্দি আলবা। তাকে বলের যোগান দেন রবার্ট টেইলর। তিন গোলের লিড নিয়ে বিরতিতে যায় মায়ামি। দ্বিতীয়ার্ধে বেদোয়া স্বাগতিকদের হয়ে ব্যবধান কমান। কিন্তু ডেবিড রুইজ শেষভাগে আরও বড় করেন মায়ামির জয়ের ব্যবধান।

এ ম্যাচের আগে দু’দলের মুখোমুখিতে শেষ ৫ ম্যাচের দু’টিতে জয় ছিল ফিলাডেলফিয়ার, দু’টিতে ড্র করেছে এবং হেরেছিল একটিতে। এ ছাড়া নিজেদের শেষ ৭ ম্যাচের সব ক’টিতেই জিতেছে ফিলাডেলফিয়া। আর শেষ ৫ ম্যাচে ৪ গোল হজম করার বিপরীতে তারা করেছে ১১ গোল। অন্যদিকে ইন্টার মায়ামি নিজেদের শেষ ৫ ম্যাচে করেছে ১৭ গোল এবং হজম করেছে ৬ গোল।

ফাইনালে মায়ামির প্রতিপক্ষ মন্টেরে ও নাশভিলের মধ্যে যেকোনো এক দল। আজ সকালেই দ্বিতীয় সেমিফাইনালে মুখোমুখি হবে এ দুই দল। 


সর্বশেষ সংবাদ