জার্সি পরে গিনেস রেকর্ডে বাংলাদেশি ফুটবলপ্রেমীরা

গিনেজ ওয়ার্ল্ড রেকর্ড বাংলাদেশি ফুটবালপ্রেমীদের অনলাইন ফটো অ্যালবাম
গিনেজ ওয়ার্ল্ড রেকর্ড বাংলাদেশি ফুটবালপ্রেমীদের অনলাইন ফটো অ্যালবাম  © সংগৃহীত

গত বছর কাতরে অনুষ্ঠিত হয়েছে বিশ্বকাপ ফুটবল। বিশ্বকাপে বাংলাদেশ না খেললেও বিশ্ব রেকর্ডে নাম লেখালেন ফুটবলপ্রেমীরা। বিশ্বকাপ ফুটবল চলাকালীন ডিসেম্বর মাসে মাত্র ৪৮ ঘণ্টায় ৫ হাজার ৩৮২ জন বাংলাদেশি ফুটবলপ্রেমী তাদের প্রিয় দলের জার্সি পরে ছবি আপলোড দেন ‘ওয়ার্ল্ড কাঁপানো ফ্যানস’-এর ওয়েবসাইটে।  এই ছবিগুলো নিয়েই প্ল্যাটফর্মটি তৈরি করে জার্সি পরিহিতদের নিয়ে বিশ্বের সবচেয়ে বড় অনলাইন ফটো অ্যালবাম। মুহুর্তেই হয়ে যায় গিনেজ ওয়ার্ল্ড রেকর্ড।

পুরো প্রক্রিয়ায় সহায়তা করে দেশের সবচেয়ে বড় মোবাইল আর্থিক প্রতিষ্ঠান বিকাশ ও প্রথম আলো ডটকম। ফুটবলের প্রতি বাংলাদেশিদের ভালোবাসা আর উন্মাদনা বিশ্বদরবারে তুলে ধরতেই এই উদ্যোগ নেওয়া হয়।

এ প্রক্রিয়া শুরু হয় ১৬ ডিসেম্বর রাত ৯টা থেকে ১৮ ডিসেম্বর রাত ৯টা পর্যন্ত। গিনেস কর্তৃপক্ষের গাইডলাইন অনুসরণ করে এ রেকর্ড গড়ার লক্ষ্যে ঝাঁপিয়ে পড়েন দেশের অসংখ্য ফুটবলপ্রেমী। প্রিয় দলের লোগো সম্বলিত জার্সি পরে ছবি তুলে ‘ওয়ার্ল্ড কাঁপানো ফ্যানস’-এর ওয়েবসাইটে আপলোড দেন। নানা যাচাই-বাছাইয়ের পর সম্প্রতি গিনেস কর্তৃপক্ষ বাংলাদেশের ফুটবলপ্রেমীদের ওয়ার্ল্ড রেকর্ডের এই স্বীকৃতি দিয়েছে। বাংলাদেশের করা রেকর্ডটি দেখা যাবে এই লিংকে

এর আগের এই রেকর্ডটি ছিল যুক্তরাষ্ট্রের। যেখানে ৫ হাজার ২৯৭ ব্যক্তি দেশটির ন্যাশনাল ফুটবল লীগ (এনএফএল) এর বিভিন্ন দলের জার্সি পরে ছবি আপলোড দেন। 


সর্বশেষ সংবাদ