বাংলাদেশের খেলা ফ্রি-তে দেখতে হলে যা যা করতে হবে

বাংলাদেশ-আয়ারল্যান্ড ম্যাচ
বাংলাদেশ-আয়ারল্যান্ড ম্যাচ  © সংগৃহীত

ইংল্যান্ডের চেমসফোর্ডে বিকাল পৌণে ৪টায় সিরিজের প্রথম ওয়ানডেতে মাঠে নামবে বাংলাদেশ-আয়ারল্যান্ড। একই মাঠে ১২ ও ১৪ মে হবে দ্বিতীয় ও তৃতীয় ওয়ানডে। বাংলাদেশের কোনো টিভি চ্যানেল এই সিরিজটি সরাসরি সম্প্রচার করবে না। স্কাইয়ে প্রিমিয়ার স্পোর্টস ১: চ্যানেল ৪১২ ও প্রিমিয়ার স্পোর্টস ২: চ্যানেল ৪১৯ সরাসরি সম্প্রচার করলেও এই দু'টি চ্যানেলই বাংলাদেশ থেকে দেখা যায় না। তবে ক্রিকেটপ্রেমীদের জন্য সুখবর হলো, বিনামূল্যেই দেখা যাবে বাংলাদেশ-আয়ারল্যান্ডের ওয়ানডে সিরিজ। ইন্টারনেট থাকলেই চলবে, এজন্য কোনো টাকা দিতে হবে না। আপনাকে একটি রেজিস্ট্রেশন করতে হবে।

রেজিস্ট্রেশন করতে প্রথমে আইসিসি টিভির ওয়েবসাইটে (https://app.icc.tv/home) যাবেন। তারপর উপরের দিকে ডান পাশে সাইন আপ-এ ক্লিক করুন। তারপর একটি পেজ আসবে, সেখানে লগইন উইথ ফ্যান অ্যাকাউন্ট-এ ক্লিক করুন। এরপর ক্রিয়েট এন অ্যাকাউন্ট-এ ক্লিক করুন। তারপর ই-মেইলের ঘরে আপনার সক্রিয় মেইল এড্রেসটি (জিমেইল, ইয়াহু, হটমেইল যেকোনো মেইল) লিখুন। এবার কন্টিনিউ উইথ ই-মেইলে ক্লিক করুন।

আরও পড়ুন: রিজার্ভ কমে ২৯ বিলিয়ন ডলার, সাত বছরে সর্বনিম্ন

একটি ফরম আসবে। পাসওয়ার্ডের ঘরে সর্বনিম্ন ৮ সংখ্যার পাসওয়ার্ড দিন। কনফার্ম পাসওয়ার্ড এর ঘরে প্রথমে যে পাসওয়ার্ডটি দিয়েছেন সেটি পুনরায় লিখুন, নামের ঘরে আপনার নামের প্রথম ও শেষ অংশ লিখুন। তারপর জন্ম তারিখ দিয়ে টার্মস অ্যান্ড কন্ডিশনের অপশন দুটিতে টিকমার্ক দিন। তারপর নিচে ক্রিয়েট অ্যাকাউন্ট-এ ক্লিক করুন।

একটি নতুন পেজ আসবে। সেখানে কান্ট্রি সিলেক্ট করুন। তারপর আপনার পছন্দের টিম নির্বাচন করুন। বাংলাদেশের পতাকায় ক্লিক করলেই চলবে। তারপর টার্মস অ্যান্ড কন্ডিশনের ঘরে টিকমার্ক দিন। নিচে সেভ রেফারেন্স-এ ক্লিক করুন।

আপনার ই-মেইলে একটি কোড যাবে। ফরম পূরণ করার সময় যে মেইলট এড্রেসটি দিয়েছেন সেটাতে যান। ইনবক্সে না পেলে স্পামবক্সে যাবেন। আইসিসি থেকে একটা মেই যাবে। মেইলটি ওপেন করে ভেরিফাই মাই অ্যাকাউন্ট-এ ক্লিক করুন। আইসিসি টিভিতে আপনার ফ্যান অ্যাকাউন্ট সক্রিয় হয়ে যাবে। ব্যস এরপর উপভোগ করুন টাইগারদের ম্যাচ। এ অ্যাকাউন্ট দিয়ে আইসিসি টিভির বিনামূল্যের সকল ম্যাচ দেখতে পারবেন। তাই পাসওয়ার্ড সংরক্ষণ করুন।


সর্বশেষ সংবাদ