বাংলাদেশ-আয়ারল্যান্ড সিরিজের দল ঘোষণা, অথচ জানেন না সাকিব

সাকিব আল হাসান
সাকিব আল হাসান  © সংগৃহীত

ইংল্যান্ডের মাটিতে আয়ারল্যান্ডের বিপক্ষে আগামী মে মাসে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে বাংলাদেশ। সিরিজকে সামনে রেখে ৯ এপ্রিল দল ঘোষণা করেছে বিসিবি। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) দল ঘোষণার দুদিন পরও এ বিষয়ে কিছু জানেন না সাকিব আল হাসান! দল নিয়ে গণমাধ্যমের প্রশ্নে বিস্ময় দেখা গেছে টাইগার অলরাউন্ডারের চোখে।

মঙ্গলবার (১১ এপ্রিল) গণমাধ্যম নানা প্রশ্ন করে সাকিবকে। এদিন ঢাকা প্রিমিয়ার লিগে (ডিপিএল) ব্রাদার্স ইউনিয়নের বিপক্ষে মোহামেডানের হয়ে শ্বাসরুদ্ধকর এক জয়ের পর রাজধানীর বনানীতে একটি কফি শপ উদ্বোধনে যান টাইগার অলরাউন্ডার। তাকে যখন প্রশ্ন করা হয় আয়ারল্যান্ড সিরিজের দলটা কেমন হলো?

তখন বিস্ময়ের সুরে সাকিব পাল্টা প্রশ্ন করেন, ‘হয়ে গেছে (দল ঘোষণা)! কবে হয়েছে?’ দলের একজন সিনিয়র ক্রিকেটার দুদিন আগে ঘোষিত দল সম্পর্কে কিছু জানেন না শুনে গণমাধ্যম থেকে ফের জানতে চাওয়া হয়, দল ঘোষণা সম্পর্কে আপনি জানেন না! জবাবে সাকিব বলেন, ‘আমি কোত্থেকে জানব! আমি আসলেই জানি না।’

তবে আয়ারল্যান্ডের বিপক্ষে খেলা প্রসঙ্গে সাকিব বলেন, ‘আগেও ওদের বিপক্ষে ওখানে খেলেছি। চেষ্টা থাকবে যেন এবারই একই ফল করতে পারি। যদিও ইংল্যান্ডে ভিন্ন কন্ডিশনে খেলা হবে। চেষ্টা থাকবে আমরা যেভাবে ওয়ানডে খেলছি ওভাবেই খেলতে। আমাদের ওয়ানডে দলটা খুবই শক্তিশালী। আশা করি আমরা ভালো ফল করতে পারব।’

রোববার (৯ এপ্রিল) ১৫ সদস্যের দল ঘোষণা করে বিসিবি। যেখানে প্রথমবারের মতো ডাক পেয়েছেন তরুণ পেসার মুত্যুঞ্জয় চৌধুরী। ইনজুরির কারণে বাদ পড়েছেন তাসকিন আহমেদ। তাছাড়া অফফর্মের কারণে দলে জায়গা হয়নি মাহমুদউল্লাহ রিয়াদ ও আফিফ হোসেনের।

আরও পড়ুন: বাবরকে অধিনায়ক থেকে সরানো বিতর্কে মুখ খুললেন আফ্রিদি

৫০ ওভারের প্রথম ম্যাচটি মাঠে গড়াবে আগামী ৯ মে। দুদিন বিরতি দিয়ে ১২ মে দ্বিতীয় ম্যাচ এবং ১৪ মে অনুষ্ঠিত হবে সিরিজের শেষ ম্যাচ। আইসিসি ওয়ানডে সুপার লিগের অন্তর্ভূক্ত এ ম্যাচগুলো অনুষ্ঠিত হবে ইংল্যান্ডের চেমসফোর্ডে।
 
বাংলাদেশ স্কোয়া
তামিম ইকবাল (অধিনায়ক), লিটন দাস, রনি তালুকদার, নাজমুল হোসেন শান্ত, তৌহিদ হৃদয়, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, ইয়াসির আলী, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, এবাদত হোসেন, শরিফুল ইসলাম, মুস্তাফিজুর রহমান, হাসান মাহমুদ এবং মৃত্যুঞ্জয় চৌধুরী। 


সর্বশেষ সংবাদ