মেসিকে পেতে রোনালদোর দ্বিগুণ পারিশ্রমিকের প্রস্তাব আল-হিলালের

মেসিকে পেতে রেকর্ড পারিশ্রমিকের প্রস্তাব আল-হিলালের
মেসিকে পেতে রেকর্ড পারিশ্রমিকের প্রস্তাব আল-হিলালের  © সংগৃহীত

কিছুদিন ধরে আর্জেন্টাইন তারকা লিওনেল মেসিকে পেতে সরব ছিল বার্সেলোনা ও যুক্তরাষ্ট্রের ক্লাব ইন্টার মিয়ামি। তবে এবার নীরবতা ভেঙে চমক জাগিয়ে প্রকাশ্যে এসেছে সৌদি আরবের ক্লাব আল-হিলাল। মেসিকে বছরে ৪০ কোটি ইউরোর বেশি (সাড়ে ৪ হাজার কোটি টাকার ওপরে) পারিশ্রমিক দেয়ার প্রস্তাব করেছে ক্লাবটি। আর্জেন্টাইন সংবাদমাধ্যম টিওয়াইসি স্পোর্টস এমন তথ্যই জানিয়েছে।

মঙ্গলবার (৫ মার্চ) ইতালিয়ান সংবাদকর্মী ফ্যাব্রিজিও রোমানো এক টুইট করে জানান, মেসিকে দলে ভেড়ানোর লক্ষ্যে আনুষ্ঠানিক প্রস্তাব পাঠিয়েছে আল-হিলাল। 

তবে সেই টুইটে তিনি মেসির দলবদলের সঙ্গে জড়িত তিনটি বিষয়ের কথাও উল্লেখ করেছেন। প্রথমত, ইউরোপে থেকে যাওয়াই মেসির কাছে সর্বোচ্চ অগ্রাধিকার পাচ্ছে। দ্বিতীয়ত, মেসিকে পেতে বার্সেলোনা কথা শুরু করতে এফএফপির (আর্থিক সংগতি নীতি) অপেক্ষায় আছে। তৃতীয়ত, পিএসজির নতুন চুক্তির প্রস্তাব এখনও মেসি গ্রহণ করেননি। কিছু বিষয়ে নিশ্চয়তা চেয়েছেন এই আর্জেন্টাইন তারকা।

ব্রিটিশ সংবাদমাধ্যম ‘মেইল অনলাইন’ জানিয়েছে, আর্জেন্টিনাকে কাতার বিশ্বকাপ জেতানো সাতবারের বর্ষসেরা মেসি যা যা সুবিধা চান, তার সবকিছু পূরণের প্রতিশ্রুতি রয়েছে এই প্রস্তাবে। আর এই প্রস্তাব সম্ভবত মেসি ও তাঁর প্রতিনিধি দলের কাছে পাঠানো হয়েছে।

তবে ফ্যাব্রিজিওর টুইটে আরও বলা হয়েছে, মেসি ইউরোপেই থাকতে চান। বিশেষ করে ২০২৪ সালের কোপা আমেরিকার আগ পর্যন্ত। এ হিসেবে সৌদিতে রোনালদোর প্রতিপক্ষ হওয়ার সম্ভাবনা কম দেখা যাচ্ছে। কিন্তু গত মাসে মেসির বাবা যখন সৌদি আরবে যান, তখন আল-হিলালে মেসির যোগ দেয়ার গুঞ্জন উঠেছিল। সে সময়ে স্প্যানিশ সংবাদমাধ্যম মার্কা জানিয়েছিল, মেসির বাবার সৌদিতে গেছেন মূলত দেশটির পর্যটন বোর্ডের আমন্ত্রণে।

আরও পড়ুন: রোনালদোর জোড়া গোলে আল-নাসরের গোলবন্যা

অন্যদিকে বার্সেলোনা কোচ জাভি মেসিকে দলে ভেড়ানোর জন্য পরিকল্পনা করে যাচ্ছেন। তবে যেভাবে তারা মেসির পারিশ্রমিক নিয়ে কৃচ্ছ্রতা সাধনে ব্যস্ত, তাতে শেষ পর্যন্ত বার্সা সফলতা নিয়ে কিছুটা শঙ্কা রয়েছে। এদিকে মেসি বর্তমান ক্লাব পিএসজিতে থাকছেন না, এটি মোটামুটি নিশ্চিত। শেষ পর্যন্ত কোথায় নাম লেখান বিশ্বকাপজয়ী তারকা, সেটি এখন সময়ের অপেক্ষা। 

বর্তমানে আল-নাসরে প্রতি মৌসুমে ২০ কোটি ইউরোর বেশি (২ হাজার কোটি টাকার বেশি) পারিশ্রমিকে খেলছেন পর্তুগিজ তারকা ক্রিস্টিয়ানো রোনালদো। তাতে মেসি আল-হিলালের প্রস্তাবে সাড়া দিলে সর্বোচ্চ পারিশ্রমিক প্রাপ্ত খেলোয়াড় হবেন তিনি। মুদ্রার হিসেবে রোনালদোর দ্বিগুণ।


সর্বশেষ সংবাদ