বাংলাদেশ-আয়ারল্যান্ড প্রথম টি-টোয়েন্টিতে যে একাদশে নামতে পারে টাইগাররা

বাংলাদেশ-আয়ারল্যান্ড প্রথম টি-টোয়েন্টি আজ
বাংলাদেশ-আয়ারল্যান্ড প্রথম টি-টোয়েন্টি আজ  © সংগৃহীত

বাংলাদেশ-আয়ারল্যান্ড টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচ মাঠে গড়াবে আজ। ওয়ানডের পর এবার শুরু হচ্ছে টি-টোয়েন্টি সিরিজ। ওয়ানডে জয়ের ধারাবাহিকতা ধরে রেখে টি-টোয়েন্টিতে শুভসূচনা করতে প্রস্তুত স্বাগতিক বাংলাদেশ। এবার টাইগারদের লক্ষ্য টি-টোয়েন্টি সিরিজ জয়ের।

সোমবার (২৭ মার্চ) টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে মুখোমুখি হবে দুই দল। ম্যাচটি শুরু হবে স্থানীয় সময় দুপুর ২টায়। 

এর আগে আজ রোববার অবশ্য অনুশীলনে ব্যস্ত সময় পার করেছে দুই দলই। তবে অনুশীলনে ছিলেন না টাইগার অধিনায়ক সাকিব আল হাসান এবং দলের ওপেনার লিটন দাস।

এদিকে, টি-টোয়েন্টি সিরিজ শুরুর আগের দিন রবিবার (২৬ মার্চ) বদলে গেল আয়ারল্যান্ডের অধিনায়ক। বিশ্রাম দেওয়া হয়েছে নিয়মিত অধিনায়ক অ্যান্ড্রু বালবার্নিকে। তার জায়গায় সিরিজে দলকে নেতৃত্ব দেবেন পল স্টার্লিং। ক্রিকেট আয়ারল্যান্ড এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই খবর জানিয়েছে। এই সিরিজের স্টার্লিংয়ের ডেপুটি হিসেবে দায়িত্ব পালন করবেন কিপার-ব্যাটসম্যান লরকান টাকার।  

১১ বছর পর চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের জন্য আয়ারল্যান্ডকে আতিথ্য দিচ্ছে বাংলাদেশ। 

বিশ্রামে বালবির্নি, টি-টোয়েন্টি সিরিজে অধিনায়ক স্টার্লিং

লিটনের সঙ্গে ওপেন করবেন রনি। টপ অর্ডারে নাজমুল হোসেন শান্ত ও তৌহিদ হৃদয় মোটামুটি নিশ্চিত। এর মধ্যে রয়েছেন অধিনায়ক সাকিব আল হাসান। এদিকে ফর্মহীনতার কারণে দল থেকে ছিটকে গেছেন আফিফ হোসেন। ছয় নম্বর জায়গাটা তাই আপাতত শামীম হোসেন পাটোয়ারির। সাতে মেহেদী হাসান মিরাজ। আটে নাসুম আহমেদ। এরপরে তিন পেসার,  তাসকিন আহমেদ, মুস্তাফিজুর রহমান আর হাসান মাহমুদের খেলার কথা। 

বাংলাদেশের সম্ভাব্য একাদশ
লিটন দাস, রনি তালুকদার, নাজমুল হোসেন শান্ত, তাওহিদ হৃদয়, সাকিব আল হাসান, শামীম হোসেন পাটোয়ারি, মেহেদী হাসান মিরাজ, নাসুম আহমেদ, তাসকিন আহমেদ, মুস্তাফিজুর রহমান ও হাসান মাহমুদ।

আয়ারল্যান্ডের সম্ভাব্য একাদশ
পল স্টার্লিং (অধিনায়ক), মার্ক অ্যাডায়ার, রস অ্যাডায়ার, কার্টিস ক্যাম্পার, গ্যারেথ ডেলানি, জর্জ ডকরেল, গ্রাহাম হিউম, ম্যাথু হামফ্রেজ, টম মায়েস, ফিওন হ্যান্ড, হ্যারি টেক্টর, লর্কান টাকার (সহ-অধিনায়ক), বেন হোয়াইট, ক্রেইগ ইয়াং। 


সর্বশেষ সংবাদ