আর্জেন্টিনার সেই পাগলাটে সমর্থকেরাই হলেন বর্ষসেরা

আর্জেন্টিনার সেই পাগলাটে সমর্থকেরাই হলেন বর্ষসেরা
আর্জেন্টিনার সেই পাগলাটে সমর্থকেরাই হলেন বর্ষসেরা  © সংগৃহীত

এবার ৩৬ বছর পর বিশ্বকাপ জেতার উল্লাসে ভাসে আর্জেন্টিনা ও তার ভক্তরা। জয়ের পরপরই আর্জেন্টিনা সমর্থকরা প্রিয় দলের জার্সি গায়ে নাচ-গানে মেতে ওঠে। ফুটবলপ্রেমীদের মনে আনন্দের ঢেউ খেলে বেড়ে যায় উন্মাদনা। আর্জেন্টিনার ভক্তরা অবশ্য এমনিতেই জিতেছেন। এবারের ফিফা ‘ফ্যান অ্যাওয়ার্ড’ জিতেছেন আর্জেন্টিনার ভক্তরা। তাদের প্রতিনিধি হিসেবে পুরস্কারটি নিয়েছেন ৮২ বছর বয়সী আর্জেন্টাইন কার্লোস পাসকুয়াল। ড্রাম ও আর্জেন্টিনার জার্সি পরে মঞ্চে উঠেছিলেন ১৯৭৪ থেকে কোনো বিশ্বকাপ মিস না করা এই সমর্থক। 

সোমবার (২৭ ফেব্রুয়ারি) দিবাগত রাতে ফ্রান্সের রাজধানী প্যারিসে দ্য বেস্ট ফিফা ফুটবল অ্যাওয়ার্ড অনুষ্ঠানে ২০২২ সালের বর্ষসেরা ফ্যানের পুরস্কার হাতে তুলে দেওয়া হয় আর্জেন্টাইন সমর্থকদের। 

বিশ্বকাপে আর্জেন্টিনা থেকেই এসেছিল ৩৫ হাজারেরও বেশি সমর্থক। এছাড়া বিশ্বের নানা প্রান্তের সমর্থকরাও জড়ো হয়েছিলেন মেসিদের সমর্থনে। কাতার যেন তৈরি হয়েছিল আর্জেন্টিনায়। তাদের সেই পাগলাটে সমর্থনেই মিলল ফিফার সেরা সমর্থকের পুরষ্কার।

আর্জেন্টিনার সংবাদমাধ্যম ‘ক্লারিন’ জানিয়েছে, প্রিয় দলকে সমর্থন দিতে পাসকুয়াল উড়োজাহাজ, ট্রেন ও জাহাজে করে এক ডজনেরও বেশি দেশ ভ্রমণ করেছেন। স্প্যানিশ ছাড়া অন্য কোনো ভাষা তাঁর জানা নেই। 

'একজন ফুটবল অনুরাগী হিসেবে, এই আর্জেন্টিনা দেখে আমি যে তৃপ্তি পেয়েছি তার আপনি মূল্য দিতে পারবেন না। আমি বলতে পারি যে আমরা যে তিনটি বিশ্বকাপ জিতেছি তার সবকটিতেই আমি সেখানে ছিলাম,' বলেছেন ৮২ বছর বয়সী মধ্য রোজারিওর ফ্যান এল তুলা, যিনি তার বিখ্যাত ড্রাম নিয়ে মঞ্চে আসেন।

আরও পড়ুন: বর্ষসেরা গোলরক্ষক হয়েও মার্টিনেজ নেই ফিফার সেরা একাদশে

আর্জেন্টিনার সমর্থকরা বিশ্বকাপ শুরুর আগে থেকেই দলে দলে দোহায় জড়ো হতে থাকেন। যেন পুরো শহরটিকে সাজিয়ে ফেলেন আকাশী নীল এবং সাদা রঙে। মেসিরা যেখানেই খেলেছেন অনুভব করেছেন যেন নিজ বাড়ি। বিশ্বকাপ জিতে নেওয়ার জন্য প্রয়োজনীয় সমস্ত উত্সাহ দিয়েছিলেন তারা। মুচাচোসের মতো আইকনিক গান গেয়ে ড্রামের তালে তালে মাতিয়ে রাখেন গ্যালারী।


সর্বশেষ সংবাদ