পঞ্চমবার ক্লাব বিশ্বকাপ জিতে রিয়ালের শততম শিরোপার স্বাদ

রিয়ালের শততম শিরোপার স্বাদ
রিয়ালের শততম শিরোপার স্বাদ  © সংগৃহীত

পঞ্চমবারের মতো ক্লাব বিশ্বকাপের শিরোপা জেতার মাধ্যমে শততম শিরোপার স্বাদ নিলো রিয়াল রিয়াল মাদ্রিদ। সৌদি আরবের আল-হিলালকে পাঁচ গোলে হারিয়ে আবারও বিশ্বচ্যাম্পিয়ন হয়েছে রিয়াল মাদ্রিদ। মরক্কোর প্রিন্স মৌলে আব্দুল্লেহ স্টেডিয়ামে শিরোপা নির্ধারণী ম্যাচে আল-হিলালের বিরুদ্ধে ৫-৩ গোলের ব্যবধানে জয় পায় স্প্যানিশ জায়ান্টরা। আর তাতে পঞ্চমবারের মতো এ শিরোপা জিতলো ক্লাবটি। এই ১০০ শিরোপার মধ্যে রয়েছে ৩৫টি লা লিগা, ১৯টি কোপা দেল রে এবং ১৪টি চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা।

শনিবার (১১ ফেব্রুয়ারি) মরক্কোর প্রিন্স মৌলে আব্দুল্লেহ স্টেডিয়ামে শিরোপা নির্ধারণী ম্যাচে মুখোমুখি হয় রিয়াল মাদ্রিদ ও আল-হিলাল। এ ম্যাচটি রিয়াল জিতে নিয়েছে ৫-৩ গোলের ব্যবধানে। 

ম্যাচটিতে জোড়া গোল করেছেন ভিনিসিয়ুস জুনিয়র এবং ফেদ্রিকো ভালভার্দে। অপর গোলটি করেছেন করিম বেনজমা। অপরদিকে আল-হিলালের হয়ে দুটি গোল করেছেন লুসিয়ানো ভিয়েত্তো। দলের হয়ে অন্য গোলটি করেছেন মুসা মারেগা।

ভিনিসিয়ুস ম্যাচের ১৩ মিনিটের মাথায় রিয়ালকে এগিয়ে নেন। এরপর ১৮ মিনিটে ব্যবধান বাড়ান ভালভার্দে। তবে ২৬ মিনিটে আল হিলালের মুসা একটি গোল করে ব্যবধান কমান। করিম বেনজেমা ৫৪ মিনিটে এবং ভালভার্দে ৫৮ মিনিটে আবারও গোল করে রিয়ালকে শক্ত অবস্থানে নিয়ে যান। 

আরও পড়ুন: ড্রেসিংরুমে সুজনের ধূমপানের ছবি ভাইরাল

এরপর আল-হিলাল ৬৩ মিনিটে লুসিয়ানোর গোলে আরেকবার ব্যবধান কমায়। কিন্তু ৬৯ মিনিটে ভিনিসিয়ুস নিজের দ্বিতীয় গোল করে রিয়ালের শিরোপা নিশ্চিত করে ফেলেন। ম্যাচের ৭৯ মিনিটে লুসিয়ানো নিজের দ্বিতীয় গোল করে কেবল ব্যবধানই কমান। কিন্তু শেষটায় রিয়াল জিতে শিরোপা উৎসব করেছে।

সৌদি ক্লাব আল-হিলাল ২০২১ সালে এশিয়ান চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা জয় করে। ২০২২ ক্লাব বিশ্বকাপের ফাইনালে ওঠার পথে তারা হারায় ওয়াদাদ কাসব্লাঙ্কা ও ফ্লামেঙ্গোর মতো শক্তিশালী দলকে।


সর্বশেষ সংবাদ