যে কারণে স্পেনের জার্সি পরেননি মেসি, বিস্ফোরক মন্তব্য বিশ্বকাপজয়ী কোচের

লিওনেল মেসি
লিওনেল মেসি  © সংগৃহীত

বিশ্বের সর্বকালের অন্যতম সেরা ফুটবলার লিওনেল মেসি তার ফুটবল প্রতিভার স্বাক্ষর রেখেছিলেন কিশোর বয়সেই। সেই প্রতিভা কাজে লাগাতে তারি  পিছনে বিপুল অর্থ ব্যয় করেছে স্পেনের ক্লাব বার্সেলোনা। পরবর্তীতে স্পেনের জাতীয় দলের হয়ে খেলার লোভনীয় সব প্রস্তাব দেওয়া হয়েছে মেসিকে। তবে সব প্রস্তাবই প্রত্যাখ্যান করেছেন আর্জেন্টিনাকে ৩৬ বছর পর বিশ্বকাপ জেতানো মেসি।

সম্প্রতি লিওনেল মেসিকে নিয়ে বিস্ফোরক মন্তব্য করেছেন  স্পেনের বিশ্বকাপজয়ী কোচ ভিসেন্তে দেল বস্ক। তিনি বলেছেন,  সব ধরনের চেষ্টাই করেছি মেসিকে স্পেনের হয়ে খেলাতে। কিন্তু আর্জেন্টাইন তারকা কোনোমতেই রাজি হননি। নিজ দেশ, নিজ জন্মভূমির মানুষের টানে ঠিকই আকাশি-সাদাকে জার্সিকেই আপন করে নিয়েছেন সাতবারের ব্যালনডি অর জয়ী এ তারকা।

দুই বার গোল্ডেন বল জয়ী লিওনেল মেসিকে নিয়ে রেডিও মার্কাকে দেওয়া এক সাক্ষাৎকারে স্পেনের সাবেক এই কোচ বলেন, 'আমি তাকে স্পেনের জাতীয় দলে খেলাতে সব রকম চেষ্টা করেছিলাম। কিন্তু লিও সব প্রস্তাবই প্রত্যাখ্যান করে। কারণ, সে তার দেশকে অনেক বেশি ভালোবাসে।'

লিওনেল মেসি ইতোমধ্যে জিতেছেন ফুটবলের সবকিছু। নিজের নামের পাশে যুক্ত করেছেন রেকর্ড আর রেকর্ড। যে বিশ্বকাপ নিয়ে মেসিকে খোচা দেওয়া হতো সেই বিশ্বকাপে সর্বকালের সেরা পারফরমারদের তালিকায় যুক্ত হয়েছেন আর্জেন্টাইন অধিনায়ক।

একই সঙ্গে যৌথভাব ৫ টি পৃথক বিশ্বকাপে অংশ নেওয়া, বিশ্বকাপের ইতিহাসে সর্বোচ্চ সংখ্যক ম্যাচ খেলা, বিশ্বকাপের এক আসরে ৭ গোল করা, বিশ্বকাপে সব মিলিয়ে ১৩ গোল করা, পৃথক পাঁচটি বিশ্বকাপে গোলে অ্যাসিস্ট করা, বিশ্বকাপের সব ধরনের ম্যাচে গোল করা, দুইটি বিশ্বকাপে সেরা খেলোয়ার নির্বাচিত হওয়াসহ কত কত রেকর্ডের মালিক সাবেক বার্সা তারকা।

এমন একজন তারকাকে কে না চাইবে তার দেশের হয়ে খেলাতে। তবে মেসি তো মেসিই। দেশপ্রেম তার প্রবল। তাইতো সব প্রস্তাবকে প্রত্যাখান করে উত্তরসূরী হয়েছেন ম্যারাদোনার।


সর্বশেষ সংবাদ