বেনজেমার ফাইনালে খেলার গুঞ্জন আরও জোরালো

বেনজেমা
বেনজেমা  © সংগৃহীত

টানা দ্বিতীয়বারের মতো বিশকাপ জেতার সুযোগ ফ্রান্সের সামনে। আর্জেন্টিনার বিপক্ষে বিশ্বকাপ ফাইনালে ম্যাচটি জিতলেই ব্রাজিল ও জার্মানির পাশে বসবে দলটির নাম। তৃতীয় দেশ হিসেবে টানা দুই বিশ্বকাপ জয়ের রেকর্ড গড়বে ফ্রান্স। ইনজুরি থেকে অনেকটাই সেরে উঠেছেন করিম বেনজেমা। ফ্রান্সের জার্সিতে তাকে খেলাবেন কি না প্রশ্নে কোচ দিদিয়ের দেশম বলেছিলেন, ‘আমি এই প্রশ্নের উত্তর সত্যিই দিতে চাই না। পরের প্রশ্ন!’ এবার এই গুঞ্জনে মুখ খুললেন বেনজেমা নিজেই।

বেনজেমাকে নিয়েই ২৬ সদস্যের বিশ্বকাপ দল ঘোষণা করে ফ্রান্স। কিন্তু বিশ্বকাপ শুরুর ঠিক আগে ঊরুর চোটে পড়েন বেনজেমা। ইনজুরির কারণে বিশ্বকাপ মিশন শুরুর আগেই ক্যাম্প ছাড়েন এই স্ট্রাইকার। তবে এখন তিনি ফিট। রিয়াল মাদ্রিদে পূর্ণ অনুশীলনে ফিরেছেন। তাকে ছাড়াই দারুণ পারফরম্যান্স দেখিয়ে উঠে গেছে টানা দ্বিতীয় ফাইনালে।

বেনজেমা যদি ফিরতে চায় তাতে কোনো বাধা নেই ফিফার। কারণ এখনও দলটির ২৬ সদস্যের অংশ তিনি। ফ্রান্স বিশ্বকাপ জিতলে কোনো ম্যাচ না খেলে, ফ্রান্সের ক্যাম্পে না থেকেও মেডেল পাবেন বেনজেমা। 

আর্জেন্টিনার বিপক্ষে বিশ্বকাপ ফাইনালে ফ্রান্সের জার্সিতে দেখা যাবে তাকে? মরক্কোর বিপক্ষে জয়ের পর সংবাদ সম্মেলনে দেশমকে এমন প্রশ্ন করা হয়। এই প্রশ্নে ফ্রান্স কোচ অবশ্য একটু বিরক্তি প্রকাশ করে বলেন, আমি সত্যিই এই প্রশ্নের উত্তর দিতে চাই না। ক্ষমা করবেন। পরবর্তী প্রশ্ন প্লিজ।

আরও পড়ুন: ভাঙা হৃদয়ে সান্ত্বনার লড়াইয়ে ক্রোয়েশিয়া-মরক্কো

সম্প্রতি বেনজেমা তার ইনস্টাগ্রামে একটি অনুপ্রেরণাদায়ক ভিডিও পোস্ট করলে তার ফাইনাল খেলার গুঞ্জন আরও জোরালো হয়। গুঞ্জনের পালে জোরেশোরে হাওয়া লাগার পর ৩৪ বছর বয়সী ফরোয়ার্ড ইনস্টাগ্রামে আরও এক পোস্ট করেন। যেখানে নিজের একটি ছবি দিয়ে বেনজেমা লেখেন, ‘আই ডোন্ট কেয়ার।’

এখন বেনজেমার মনোযোগ রিয়াল মাদ্রিদের সঙ্গে লা লিগা শিরোপা ধরে রাখার মিশনে, যা বিশ্বকাপ বিরতির পর শুরু হবে ৩০ ডিসেম্বর। 


সর্বশেষ সংবাদ