বাবরের ১১০ আর রিজওয়ানের ৮৮-তে ১০ উইকেটে জয় পাকিস্তানের

বাবর-রিজওয়ান
বাবর-রিজওয়ান  © সংগৃহীত

বাবরের রেকর্ড সেঞ্চুরি, মোহাম্মদ রিজওয়ানের সঙ্গে তার রেকর্ড জুটিতে ইংল্যান্ডের বিপক্ষে রেকর্ড জয় পেয়েছে পাকিস্তান। ২০০ রানের লক্ষ্যে বাবর খেললেন ৬৬ বলে ১১০ রানের ইনিংস, মোহাম্মদ রিজওয়ানের সঙ্গে গড়লেন ২০৩ রানের অবিচ্ছিন্ন ওপেনিং জুটি। আর রিজওয়ান অপরাজিত ছিলেন ৫১ বলে ৮৮ রানে।

করাচিতে সাত ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচে ইংল্যান্ডকে ১০ উইকেটে হারিয়েছে পাকিস্তান। প্রথম ম্যাচে হেরে যাওয়ার পর এই ম্যাচে ঘুরে দাঁড়ানোর চাপ ছিল পাকিস্তানের ওপর। তবে সেই চাপতে বিন্দুমাত্র পাত্তা দেননি বাবর আজম ও মোহাম্মদ রিজওয়ান। বাবর-রিজওয়ান  সিরিজে সমতা আনলো ১-১ ব্যবধানে। 

নিজেদের রেকর্ড তো বটেই, বাবর ও রিজওয়ান গড়েছেন রান তাড়ার বিশ্বরেকর্ডও। পাকিস্তান টি-টোয়েন্টি ক্রিকেট ইতিহাসের প্রথম দল হিসেবে ২০০ রান তাড়া করেছে কোনো উইকেট না হারিয়ে। এছাড়া উদ্বোধনী জুটিতে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে সবচেয়ে বড় উদ্বোধনী জুটি গড়েছেন দুজনে।

আরও পড়ুন: বেতন বাড়ছে নারী ফুটবলারদের

হাই স্কোরিং উইকেটে টস জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় ইংল্যান্ড, যদিও আগের ম্যাচে জয় ধরা দিয়েছিল রান তাড়া করতে নেমে। নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৯৯ রান সংগ্রহ করে সফরকারী দল। দলের পক্ষে দারুণ এক অর্ধশতক হাঁকান মঈন আলী। ২৩ বলের মোকাবেলায় ৪টি করে চার-ছক্কা হাঁকিয়ে ৫৫ রান করে অপরাজিত থাকেন, শেষ দুই বলে হাঁকান ছক্কা।

এছাড়া ২২ বলে ৪৩ রান করেন ৭টি চার হাঁকানো বেন ডাকেট। অন্যান্যদের মধ্যে হ্যারি ব্রুক ১৯ বলে ৩১, ফিল সল্ট ২৭ বলে ৩০ ও অ্যালেক্স হেলস ২১ বলে ২৬ রান করেন। পাকিস্তানের পক্ষে হারিস রউফ ও শাহনেওয়াজ দহানি দুটি করে উইকেট শিকার করেন।

জয়ের লক্ষ্যে খেলতে নেমে পাকিস্তানের দুই ওপেনার মোহাম্মদ রিজওয়ান ও বাবর আজম মোক্ষম জবাব দিয়েছেন সমালোচকদের। কোনো উইকেট না হারিয়ে ১৯.৩ ওভারে দলের জয় নিশ্চিত করেন তারা। ৬৬ বলের মোকাবেলায় ১১০ রানে অপরাজিত বাবর হাঁকান ১১টি চার ও ৫টি ছক্কা। রিজওয়ান ৫১ বলে ৫টি চার ও ৪টি ছক্কায় ৮৮ রান করে অপরাজিত থাকেন।


x

সর্বশেষ সংবাদ