নবমে বাদ পড়াদের রেজিস্ট্রেশন ১৫ জানুয়ারির মধ্যে

নবম শ্রেণীর রেজিস্ট্রেশন
নবম শ্রেণীর রেজিস্ট্রেশন  © সংগৃহীত

২০২১-২০২২ শিক্ষাবর্ষের নবম শ্রেণিতে অধ্যয়নরত শিক্ষার্থীদের অনলাইনে রেজিস্ট্রেশনের সময় আবারও বাড়ানো হয়েছে। ব্যাংকে নির্ধারিত ফি জমা দিয়ে আগামী ১৫ জানুয়ারির মধ্যে রেজিস্ট্রেশন করতে পারবেন তারা। এ তথ্য জানিয়েছে মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ড, ঢাকা।

গতবছর যারা রেজিস্ট্রেশন করতে পারেনি, বর্তমানে দশম শ্রেণীতে আছেন তাদের জন্যই মূলত বাড়ানো হয়েছে সময়। কেউ তথ্য সংশোধন করতে চাইলেও সেটি পারা যাবে এই সময়ের মধ্যে।
ঢাকা মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ডের এক বিজ্ঞপ্তিতে বলা হয়, ২০২০-২১ শিক্ষাবর্ষে ৯ম শ্রেণির শিক্ষার্থীদের রেজিস্ট্রেশন কার্যক্রম ইতিমধ্যে শেষ হয়েছে। করোনার কারণে অনেক শিক্ষার্থী রেজিস্ট্রেশন করতে পারেনি বা অন্য কারণে বাদ পড়েছে এবং অনেকে বোর্ড পরিবর্তন করে ভর্তি হয়েছে। এ ধরনের বাদ পড়া শিক্ষার্থীদের রেজিস্ট্রেশন, বিভাগ, বিষয় পরিবর্তন এবং আগের রেজিস্ট্রেশন করা শিক্ষার্থীদের তথ্য সংশোধনের সুযোগ দেওয়া হলো।

আরও পড়ুন- আত্মহত্যার আগে ৬ পৃষ্ঠার চিরকুটে যা লিখে গেলেন চবি ছাত্র

১৫ জানুয়ারি পর্যন্ত সোনালী সেবার মাধ্যমে নির্ধারিত ফি দিয়ে অনলাইনে শিক্ষার্থীদের তথ্য সংশোধন করা যাবে। এ সময়ের মধ্যে বাদ পড়া ২০২০-২১ শিক্ষাবর্ষের নবম শ্রেণির শিক্ষার্থীরা ১৬৩ টাকা ফি দিয়ে রেজিস্ট্রেশন করতে পারবে। আর শিক্ষার্থীদের বিভাগ পরিবর্তনে ৫০০ টাকা এবং প্রতি বিষয় সংশোধনে ১০০ টাকা দিতে হবে।

আরও পড়ুন- অর্থাভাবে ঢাবিতে ভর্তি হতে না পারা ছাত্রীর পাশে ইশা

অনেক শিক্ষার্থী নানা জটিলতায় রেজিস্ট্রেশন করতে পারে নি। আবার অনেকের তথ্যে ভুল ছিলও।  তাদের আবেদনের প্রেক্ষিতে এই সুযোগ দিয়েছে বোর্ড। বোর্ডের এই সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছে শিক্ষার্থী ও অভিভাবকরা। তারা বলছেন, বোর্ডের এ সিদ্ধান্তের কারণে অনেকেই উপকৃত হবে।


সর্বশেষ সংবাদ