৫ম বারের মতো শ্রেষ্ঠ প্রধান শিক্ষক হলেন জাহিদুল ইসলাম

  © টিডিসি ফটো

ঠাকুরগাঁও জেলায় টানা পঞ্চমবারের মতো স্কুল পর্যায়ের শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত হয়েছেন সদর উপজেলার আর.কে. স্টেট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ জাহিদুল ইসলাম স্বপন। মঙ্গলবার (২৩ মে) বিষয়টি নিশ্চিত করেছেন জেলা শিক্ষা অফিসার খন্দকার মোঃ আলাউদ্দীন আল আজাদ।

জাহিদুল ইসলাম দেবীগঞ্জ উপজেলার এন.এন সরকারি উচ্চ বিদ্যালয় থেকে ১৯৮৭ সালে মাধ্যমিক এবং ১৯৮৯ সালে দেবীগঞ্জ সরকারি ডিগ্রী কলেজ থেকে উচ্চ মাধ্যমিক পাশ করেন। এরপর ১৯৯২ সালে ঠাকুরগাঁও সরকারি কলেজ থেকে বিএসসি এবং ২০০১ সালে এমএসএস সম্পন্ন করেন। ১৯৯৩ সালে আর.কে. স্টেট উচ্চ বিদ্যালয়ে প্রধান শিক্ষক হিসেবে যোগদান করেন তিনি।  

জাহিদুল ইসলাম এর আগে ২০১৭, ২০১৮, ২০১৯ এবং ২০২০ সালেও জাতীয় শিক্ষা সপ্তাহ উদযাপন উপলক্ষ্যে অনুষ্ঠিত প্রতিযোগিতায় শ্রেষ্ঠ প্রধান শিক্ষক হিসেবে নির্বাচিত হন। এছাড়াও বর্তমানে বাংলাদেশ স্কাউটস ঠাকুরগাঁও জেলার সাধারণ সম্পাদক পদে নিয়োজিত আছেন তিনি।

শিক্ষার্থী এবং অভিভাবকরা জানান, প্রধান শিক্ষক জাহিদুল ইসলাম বিদ্যালয়ের শিক্ষার মানোন্নয়নসহ পারিপার্শ্বিক বিভিন্ন উন্নয়নমূলক কাজ করে যাচ্ছেন। প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা লেখাপড়ার পাশাপাশি সহ-শিক্ষামূলক কার্যক্রমেও ভালো ফলাফল অর্জন করে আসছে। সুসজ্জিত ভবন ও শ্রেণিকক্ষ, পরিপাটি অফিস, নিয়মিত পাঠদানের পাশাপাশি সংস্কৃতি চর্চা ও ক্রীড়াঙ্গনেও গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছেন তিনি।

এ বিষয়ে জানতে চাইলে প্রধান শিক্ষক মোঃ জাহিদুল ইসলাম বলেন, প্রতিষ্ঠানের প্রধান হিসেবে সবসময় নিজের সেরাটা দেওয়ার জন্য চেষ্টা করি। আমাকে শ্রেষ্ঠ প্রধান শিক্ষক হিসেবে নির্বাচিত করায় সংশ্লিষ্টদের প্রতি কৃতজ্ঞতা জানাচ্ছি। আমার এ অর্জন আমার সকল ছাত্র, শিক্ষকসহ ঠাকুরগাঁওবাসীর জন্য উৎসর্গ করছি।


সর্বশেষ সংবাদ