এসএসসি পরীক্ষার্থীদের যে পরামর্শ দিলেন শায়খ আহমাদুল্লাহ

শায়খ আবদুল্লাহ এবং এসএসসি পরীক্ষার্থী
শায়খ আবদুল্লাহ এবং এসএসসি পরীক্ষার্থী  © ফাইল ফটো

আজ রোববার (৩০ এপ্রিল) থেকে সারাদেশে একযোগে শুরু হয়েছে এসএসসি ও সমমানের পরীক্ষা। দেশের ১১টি শিক্ষা বোর্ডের অধীনে মোট ৩ হাজার ৮১০টি কেন্দ্রে এবারের এসএসসি ও সমমানের পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে।

দেশের অন্যতম গুরুত্বপূর্ণ এ পাবলিক পরীক্ষায় অংশগ্রহণকারী শিক্ষার্থীদের প্রতি শুভকামনা জানিয়েছেন জনপ্রিয় ইসলামী আলোচক শায়খ আহমাদুল্লাহ। তিনি শিক্ষার্থীদের নকল এড়িয়ে সততার সাথে পরীক্ষা দেওয়ারও পরামর্শ দিয়েছেন।

আরো পড়ুন: প্রথম দিনে এসএসসিতে অনুপস্থিত ১৭ হাজার পরীক্ষার্থী

নিজের অফিসিয়াল ফেসবুক পেইজে তিনি বলেছেন, এসএসসি ও দাখিল পরীক্ষার্থীদের জন্য শুভকামনা। পরীক্ষার্থীদের পরীক্ষা সহজ হোক, সে দোয়া রইলো। 

তিনি আরও বলেন, ফলাফল যা-ই হোক, আল্লাহর উপর ভরসা রেখে সততার সাথে পরীক্ষা দিতে পারাটাও একটা পরীক্ষা। সে পরীক্ষায় উত্তীর্ণ হওয়ার জন্য চাই আল্লাহর ভয় ও একটা সৎ মন। মহান আল্লাহ জীবনের শুরু থেকেই সততা চর্চার তাওফিক দান করুন।

আরো পড়ুন: পরীক্ষাকেন্দ্র পরিদর্শনে গিয়ে ফেসবুক লাইভে গেলেন সংসদ সদস্যের পিএস

উল্লেখ্য, এ বছর মোট ২০ লাখ ৭২ হাজার ১৬৩ জন পরীক্ষার্থী এসএসসি ও সমমানের পরীক্ষায় অংশ নিচ্ছে। এর মধ্যে ছাত্র সংখ্যা ১০ লাখ ২১ হাজার ১৯৭ এবং ১০ লাখ ৫০ হাজার ৯৬৬ জন ছাত্রী। পরীক্ষার প্রথম দিনে আজ রবিবার সারা দেশে অনুপস্থিত ছিল ১৭ হাজার ১৯২ পরীক্ষার্থী। আর বহিষ্কার হয়েছে ৪ পরীক্ষার্থী।

এছাড়া, এ বছর মোট শিক্ষাপ্রতিষ্ঠান ২৯ হাজার ৭৯৮টি। এর মধ্যে ৯টি সাধারণ শিক্ষা বোর্ডে কেন্দ্র ২ হাজার ২৪৪টি, শিক্ষাপ্রতিষ্ঠান ১৭ হাজার ৭৮৬টি। গত বছরের তুলনায় এবার মোট শিক্ষা প্রতিষ্ঠান বেড়েছে ২০৭ টি।

 


সর্বশেষ সংবাদ