যুক্তরাজ্যে ইউরোপিয়ান কমিশনের কনফারেন্স, আবেদন শেষ ২৬ জুন

যুক্তরাজ্যে ইউরোপিয়ান কমিশনের কনফারেন্স, আবেদন শেষ ২৬ জুন
ইউরোপিয়ান কমিশন পিস অ্যাম্বাসেডর স্কলারশিপ  © সংগৃহীত

যুক্তরাজ্যের ম্যানচেস্টার এ শান্তি বিষয়ক কনফারেন্স এ অংশগ্রহণের সুযোগ দিচ্ছে ইউরোপিয়ান কমিশন। বাংলাদেশসহ বিশ্বের বিভিন্ন দেশের শিক্ষার্থীরা এ কনফারেন্স এ অংশগ্রহণ করতে পারবেন। আবেদনের শেষ সময় আগামী ২৬ জুন। 

পড়ুন ডব্লিউএফপি-তে ইন্টার্নশিপের সুযোগ, আবেদন শেষ ৩০ মে 

‘ইউরোপিয়ান কমিশন পিস অ্যাম্বাসেডর স্কলারশিপ’ এর আওতায় শিক্ষার্থীদের সম্পূর্ণ খরচ বহন করা হবে। হোটেলে থাকার ব্যবস্থা, ওয়ান ইয়াং ওয়ার্ল্ড সামিট ইভেন্টগুলিতে অ্যাক্সেস, খাবার, ক্যাটারিং, ব্রেকফাস্ট, লাঞ্চ, ডিনার, অভ্যন্তরীণ পরিবহন ভাতা, বিমানে আসা-যাওয়ার খরচ ও সম্মেলনের উপকরণ প্রদান করা হবে। শুধুমাত্র আবেদন ফি প্রদান করতে হবে। 

তরুণরা বিশ্বের সবচেয়ে বড় যুব জনসংখ্যার প্রতিনিধিত্ব করে এবং তাদের সম্প্রদায়ে শান্তি সৃষ্টির বিপুল সম্ভাবনা রাখে। প্রমাণ দেখিয়েছে যে টেকসই শান্তি বিনির্মাণ নিচ থেকে আসে। যদিও যুবকদের প্রায়শই শান্তি বিল্ডিংয়ের প্যাসিভ প্রাপক হিসাবে চিহ্নিত করা হয়, তাদের অবশ্যই সক্রিয় শান্তিনির্মাতা হিসাবে স্বীকৃত হতে হবে যারা স্ব-সংগঠনের জন্য স্থিতিস্থাপক ক্ষমতা বিকাশের জন্য সমাজের জন্য সুরক্ষা, উদ্দীপনা, সুবিধা প্রদান এবং স্থান তৈরিতে তাদের প্রচেষ্টা ফোকাস করতে সক্ষম।

ইউরোপীয় কমিশনের সাথে অংশীদারিত্বে প্রদান করা ওয়ান ইয়াং ওয়ার্ল্ড পিস অ্যাম্বাসেডর স্কলারশিপের লক্ষ হচ্ছে তরুণদের আরও সমন্বিত এবং শান্তিপূর্ণ সমাজ গঠনের জন্য ক্ষমতায়ন করা।

আরও পড়ুন তরুণ গবেষকদের জন্য জার্মানির গ্রীন ট্যালেন্টস অ্যাওয়ার্ড

 সুযোগ-সুবিধাসমূহ:

* হোটেলে থাকার ব্যবস্থা।
* ওয়ান ইয়াং ওয়ার্ল্ড সামিট ইভেন্টগুলিতে অ্যাক্সেস।
* খাবার, ক্যাটারিং, ব্রেকফাস্ট, লাঞ্চ, ডিনার
* অভ্যন্তরীণ পরিবহন ভাতা।
* বিমানে আসা-যাওয়ার খরচ।
* সম্মেলনের উপকরণ।
   
যোগ্যতার মানদণ্ড:

* সর্বনিম্ন ১৮ বছর বয়সী হতে হবে।
* স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয়ের ছাত্র, শিক্ষক, নেতা সবাই।
* ১৮ থেকে ৩০ বছর বয়সী।
* ইতিবাচক পরিবর্তনের জন্য প্রতিশ্রুতিবদ্ধ।
* নেতৃত্বের ক্ষমতা।
* ইংরেজিতে দক্ষতা থাকতে হবে।
* শুধুমাত্র ভিসা ফি দিতে হবে।

আবেদন প্রক্রিয়া:

অনলাইনে আবেদন করা যাবে। আবেদন করতে ও বিস্তারিত জানতেদ ক্লিক করুন এখানে। https://www.oneyoungworld.com/scholarships/ec-peace-ambassador/2022/apply


x

সর্বশেষ সংবাদ