চবির ‘বি’ ও ‘ডি’ ইউনিটের ফল কবে 

শিক্ষার্থী
শিক্ষার্থী  © ফাইল ছবি

পরীক্ষা গ্রহণের প্রায় এক সপ্তাহ হতে চললেও এখনো বি ইউনিটের ফল প্রকাশ করতে পারেনি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। এছাড়া ডি ইউনিটের ফল প্রকাশের সময় নিয়েও কোনো সদুত্তর দিতে পারেনি তারা। ফলে ফল প্রকাশের সময় নিয়ে বিড়ম্বনার শিকার হচ্ছেন ভর্তিচ্ছুরা।

গত শনিবার দুই শিফটে ‘বি’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হয়। ‘বি’ ইউনিটে ১ হাজার ২২১টি আসনের বিপরীতে পরীক্ষায় অংশ নিয়েছেন ২৬ হাজার ৬০৭ জন ভর্তিচ্ছু। আর সোমবার ডি ইউনিটের ১ হাজার ১৬০টি আসনের বিপরীতে পরীক্ষার্থী ছিলেন ২৯ হাজার ৮২ জন। যা শতকরা ৭৩ দশমিক ৮২ শতাংশ। 

জানা গেছে, ‘বি’ ও ‘ডি’ ইউনিটের ওএমআর শিট দেখার কাজ শেষ হয়েছে। তবে যশোর শিক্ষা বোর্ডের শিক্ষার্থীদের জিপিএ নম্বর নিয়ে সমস্যা দেখা দেওয়ায় ফল প্রকাশে বিলম্ব হচ্ছে। এই বিষয়ের সমাধান না হওয়া পর্যন্ত কবে এই দুই ইউনিটের ফল প্রকাশ করা হবে সে সম্পর্কে জানাতে অপারগতা প্রকাশ করা হয়েছে।

আরও পড়ুন: সবচেয়ে বেশি বিদেশে রয়েছেন ঢাবি শিক্ষকরা, ‍দ্বিতীয় অবস্থানে বুয়েট

‘বি’ ইউনিটের ফল প্রকাশের বিষয়ে জানতে চাইলে বি ইউনিটের কো-অর্ডিনেটর অধ্যাপক মাহবুবুর হক দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, আমরা ফলাফল প্রস্তুত করেছি। তবে কখন ফল প্রকাশ করা হবে সে বিষয়ে নির্দিষ্ট কিছু বলা যাচ্ছে না।

‘ডি’ ইউনিটের কো-অর্ডিনেটর অধ্যাপক আবদুল্লাহ আল ফারুক বলেন, আইসিটি সেল থেকে আমাদের প্রয়োজনীয় কিছু ডেটা আসা বাকি আছে। ডেটাগুলো পেলে আমরা ফলাফল প্রকাশ করতে পারব। 


সর্বশেষ সংবাদ