ঢাবি ‘খ’ ইউনিটে দ্বিতীয় বরিশালের তাবিয়া তাসনিম

তাবিয়া তাসনিম
তাবিয়া তাসনিম  © টিডিসি ফটো

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) কলা অনুষদভুক্ত ‘খ’ ইউনিটের ২০২১-২২ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা ফল প্রকাশ হয়েছে। এবারের ভর্তি পরীক্ষায় দ্বিতীয় হয়েছেন তাবিয়া তাসনিম নামের এক শিক্ষার্থী। তিনি উচ্চ মাধ্যমিকে বরিশাল সরকারি মহিলা কলেজের শিক্ষার্থী। তাবিয়া তাসনিম ভর্তি পরীক্ষায় ১০০ নম্বরের মধ্যে ৯৬.২৫ নম্বর পেয়ে দ্বিতীয় মেধাক্রম অর্জন করেছেন। তার মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক থেকে প্রাপ্ত নম্বর ২০ ও ভর্তি পরীক্ষায় প্রাপ্ত নম্বর ৭৬.২৫।  ভর্তি পরীক্ষায় তার রোল নম্বর ছিল ৩৭০০২১১।

ভর্তি পরীক্ষায় এমসিকিউতে বাংলা বিষয়ে পেয়েছেন ১৩.৭৫, ইংরেজীতে ১৫ এবং সাধারণ জ্ঞানে ২১.৫০ নম্বর পেয়েছেন। এছাড়া বাংলা বিষয়ে লিখিত পরীক্ষায় ১১, ইংরেজীতে ১৫ পেয়েছেন। 

আজ সোমবার ১টায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান আনুষ্ঠানিকভাবে 'খ' ইউনিটের ফল ঘোষণা করেন। অধ্যাপক আবদুল মতিন চৌধুরী ভার্চুয়াল ক্লাসরুমে এ ফল ঘোষণা করা হয়।

প্রকাশিত ফলে দেখা গেছে, ২০২১-২২ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষার পাসের হার ৯.৮৭%। ‘খ’ ইউনিটে আবেদন করেছেন ৫৮ হাজার ৫৭৩ জন। ভর্তি পরীক্ষায় অংশ নিয়েছেন ৫৬ হাজার ৯৭২ জন প্রার্থী। এই ইউনিটে মোট আসন সংখ্যা  ১৭ হাজার ৮৮টি। মোট পাস করা ভর্তিচ্ছুর সংখ্যা ৫ হাজার ৬২২ জন।