চবি ভর্তি পরীক্ষার ২০০ ওএমআর শিট নিখোঁজের অভিযোগ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষা
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষা  © ফাইল ছবি

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ২০২৩-২৪ শিক্ষাবর্ষের সমাজবিজ্ঞান অনুষদভুক্ত ‘ডি’ ইউনিটের ভর্তি পরীক্ষার প্রায় ২০০ ওএমআর শিট নিখোঁজের অভিযোগ উঠেছে। তবে এ অভিযোগ অস্বীকার করেছেন ইউনিটটির কো-অর্ডিনেটর ও সমাজবিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক. সিরাজ উদ দৌল্লাহ।

তিনি বলেছেন, নিখোঁজ নয়, ওএমআর শিটগুলো এক ফাইল থেকে অন্য ফাইলে ঢুকে গেছে। শিটগুলো খুঁজে পাওয়ার পর ফলাফলের বাকি কাজও শেষ হয়েছে। এখন আর জটিলতা নেই বলে তিনি জানান।

এর আগে গত শনিবার (১৬ মার্চ) সমাজবিজ্ঞান অনুষদভুক্ত ‘ডি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। তিনটি বিভাগীয় শহরে এবারের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। 

জানা গেছে, এমসিকিউ পদ্ধতিতে অনুষ্ঠিত এই পরীক্ষার উত্তরপত্র মূল্যায়নের দায়িত্ব থাকে সমাজবিজ্ঞান অনুষদভুক্ত বিভাগগুলোর সংশ্লিষ্টদের কাছে। তবে গতকাল ফল চূড়ান্ত করার সময় ২০০টি এমআর শিটের কোন হদিস পাওয়া যাচ্ছিলো না। ওএমআর শিট না পেয়ে বিষয়টি নিয়ে সংশ্লিষ্টদের মধ্যে গতকাল রাতে দফায় দফায় মিটিং হয়।

অধ্যাপক সিরাজ উদ দৌল্লাহ বলেন, ‘এটা স্বাভাবিক ব্যাপার। ভুলবশত এটা অন্য ফাইলে গেছে। আমরা পরবর্তীতে সেটা খুঁজে পেয়েছি। গতকাল আমরা আইসিটি সেলে ফলাফল পাঠিয়েছি। এখন আর কোন সমস্যা নেই।

প্রসঙ্গত, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান অনুষদভুক্ত ‘ডি’ ইউনিটে আসন রয়েছে ৯৫৮টি। এতে এই বছর ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করতে আবেদন করেন ৫৭ হাজার ৮০৪ জন শিক্ষার্থী। সে হিসেবে আসন প্রতি লড়াই করছে ৬০ জন শিক্ষার্থী।


সর্বশেষ সংবাদ