চারবারের চেষ্টায় আইনজীবী পরীক্ষায় উত্তীর্ণ কিম কার্দাশিয়ান

কিম কার্দাশিয়ান
কিম কার্দাশিয়ান  © সংগৃহীত

মডেলিং ও রিয়েলিটি শো তারকা তারকা কিম কার্দাশিয়ান আইনজীবী হওয়ার জন্য আইনি বিষয়ের প্রথম বর্ষের পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন। সোমবার (১৩ ডিসেম্বর) অভিনেত্রী তার ভেরিফাইড পেজে নীল জাম্পস্যুটের কয়েকটি ছবি পোস্ট করে এই তথ্য জানিয়েছেন।

ফেসবুক স্ট্যাটাসে তিনি জানিয়েছেন, আমি ‘বেবি বার’ পরীক্ষায় পাস করেছি। যে কেউ আমার আইন স্কুলের যাত্রা জানেন না। এটি আমার জন্য সহজতর ছিল না।

তিনি জানিয়েছেন, আমি দুই বছরে তিনবার ব্যর্থ হয়েছি এই পরীক্ষায়। কিন্তু আমি প্রতিবারই ফিরে এসেছি এবং আরও কঠোর পড়ালেখা করেছি যতক্ষণ না পর্যন্ত উত্তীর্ণ হয়েছি (তৃতীয়বারের চেষ্টায় আমার ১০৪ ডিগ্রি জ্বর হয়েছিল কিন্তু আমি অজুহাত দিচ্ছি না)।

পড়ুন: প্রাণভরা তারুণ্য কেন মৃত্যুকে বেছে নিচ্ছে?

কিম কার্দাশিয়ান র্কিন রিয়েলিটি টেলিভিশন ব্যক্তিত্ব, অভিনেত্রী, সমাজকর্মী, ব্যবসায়ী মহিলা এবং মডেল। তিনি লস এন্জেলেসে জন্মগ্রহণ করেন এবং সেখানেই বেড়ে ওঠেন। প্যারিস হিলটন এর সঙ্গে বন্ধুত্বের মাধ্যমে তিনি মিডিয়ার নজরে আসেন, কিন্তু ২০০৩-এ তাঁর সাবেক সঙ্গী রে জে এর সঙ্গে একটি যৌনকর্মের ভিডিওর মাধ্যমে তিনি আরো আলোচনায় আসেন, যেটি ২০০৭ এ ফাঁস হয়েছিলো।

পড়ুন: তারুণ্যের চোখে বিজয়

কিম কার্দাশিয়ান জানান, ক্যালিফোর্নিয়ায় আমি যেভাবে পড়ালেখা করছি আপনাকে দুটি বার পরীক্ষা দিতে হবে। এটি ছিল আমার প্রথম পরীক্ষা কিন্তু পাসের হার ছিল খুবই কম। আমাকে শীর্ষ আইনজীবীদের মাধ্যমে বলা হয়েছিল এটি সম্পন্ন করা অসম্ভব যাত্রা এবং ঐতিহ্যগত আইন স্কুলের পথের থেকেও কঠিন। তারপরও আমার একমাত্র উপায় ছিল এখানে থাকা এবং লক্ষ্যকে অর্জন করা।

২০০৭-এর পরেই তিনি এবং তারঁ পরিবার আপাতবাস্তব টেলিভিশন অনুষ্ঠান কিপিং আপ উইথ দ্য কার্দাশিয়ানস আয়োজন করছেন। কিপিং আপের সাফল্যের পরে তিনি আসেন কোর্টনি এন্ড কিম টেইক নিউইর্য়ক এবং কোর্টনি এন্ড কিম টেইক মায়ামিতে।

পড়ুন: তৃতীয় রিলিজ স্লিপের দাবি জাতীয় বিশ্ববিদ্যালয়ে ভর্তিচ্ছুদের

কার্দাশিয়ানের সঙ্গী র‍্যাপার কানইয়ে ওয়েস্টের সঙ্গে ২০১৪ এ সম্পর্ক থাকায় সে বছর তারা বিবাহ বন্ধনে আবদ্ধ হন। এই ঘটনাটি সে বছর ব্যাপক হারে আলোচিত হয়েছিলো। সাম্প্রতিক বছরগুলোতে নিজের পরিচয়ে কিছু ব্যবসা পরিচালনা করে চলেছেন। মোবাইল গেইম, মেক-আপ পণ্য, এবং ২০১৫ এ ছবির বই সেলফিস অন্যতম।


সর্বশেষ সংবাদ