কুবির আবাসিক হলে বিদ্যুৎ-পানি নেই, শিক্ষার্থীদের চরম ভোগান্তি

কুমিল্লা বিশ্ববিদ্যালয়
কুমিল্লা বিশ্ববিদ্যালয়  © টিডিসি ফটো

কুমিল্লা বিশ্ববিদ্যালয় (কুবি) সংলগ্ন এলাকায় বিদ্যুৎ থাকলেও আবাসিক হল ও শিক্ষক ডরমেটরিতে তিনদিন ধরে বিদ্যুৎ নেই। কিছুক্ষণের জন্য আসলেও আবার চলে যাচ্ছে। পানি সংকট, পড়াশোনার ব্যাঘাত, ঘুমের সমস্যা ও মশার কামড়ে অতিষ্ট হয়ে পড়ছেন শিক্ষক-শিক্ষার্থীরা। এদিকে বিদ্যুৎ বিভ্রাটের মূল কারণ এখনও খুজে বের করতে পারেনি বিশ্ববিদ্যালয়ের প্রকৌশল দপ্তর।

বিশ্ববিদ্যালয়ের চারটি আবাসিক হলের শিক্ষার্থীদের সাথে কথা বলে জানা যায়, বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ও একাডেমিক ভবনগুলোতে বিদ্যুৎ থাকলেও গত বুধবার থেকে বিদ্যুৎ নেই বিশ্ববিদ্যালয়ের চারটি আবাসিক হল নওয়াব ফয়জুন্নেছা চৌধুরাণী হল, কাজী নজরুল ইসলাম হল, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল ও শহীদ ধীরেন্দ্রনাথ হলে। এছাড়াও শিক্ষক ডরমেটরিতেও বিদ্যুৎ নেই। এতে চরম ভোগান্তিতে পড়েছেন শিক্ষার্থীরা। তবে বিদ্যুৎ বিভ্রাটের কারণ তিন দিনেও খুঁজে বের করতে পারেনি বিশ্ববিদ্যালয়ের প্রকৌশল দপ্তর।

এ বিষয়ে প্রকৌশল দপ্তরের প্রকৌশলী জাকির হোসেন বলেন, আমরা গত তিনদিন যাবত চেষ্টা করছি কী সমস্যা তা খুঁজে পেতে। সমস্যা চিহ্নিত করতে না পারার কারণে হলগুলোতে বিদ্যুৎ সংযোগ দিতে আমরা ব্যর্থ হচ্ছি।

আরও পড়ুন- জিপিএ ৫ না পেয়েও ঢাবির ভর্তি পরীক্ষায় যে কৌশলে অষ্টম রবিউল

বিশ্ববিদ্যালয়ের লোকপ্রশাসন বিভাগের ১২তম ব্যাচের শিক্ষার্থী রিফাত আহমেদ বলেন, গত তিনদিন ধরে বিদ্যুৎ নেই। খাবার এবং নিত্য প্রয়োজনীয় কাজে ব্যাবহারের জন্য পানি নেই। মশার কামড় আর গরম তো আছেই। এভাবে একটা বিশ্ববিদ্যালয় চলতে পারে না। এই সমস্যার সমাধান না হলে আমাদের পরীক্ষার পিপারেশন ও এসাইনমেন্ট নিয়ে সমস্যায় পড়বো।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. মো. আবু তাহের বলেন, 'কেউই আগে আমাকে জানায়নি। এটা খুবই ভয়াবহ ব্যাপার। আমি আমাদের এখানে যোগাযোগ করব, দরকার হলে পিডিবেতেও৷'


সর্বশেষ সংবাদ