ইবির টিএসসির টয়লেট সংস্কারে দায়সারা কাজের অভিযোগ

টিএসসির টয়লেটের দেয়াল
টিএসসির টয়লেটের দেয়াল  © টিডিসি ফটো

ইসলামী বিশ্ববিদ্যালয়ের বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তনের (টিএসসি) নিচ তলার টয়লেটগুলো দীর্ঘদিন ধরে ব্যবহারের অনুপযোগী ছিল। বিষয়টি নিয়ে গণমাধ্যমে সংবাদ প্রচারের পর তা মেরামতের উদ্যোগ নেয় বিশ্ববিদ্যালয় প্রশাসন। টয়লেটগুলোতে নতুন করে টাইলস, ফিটিংস লাগানোর উদ্যোগ নেয়া হয়েছে। তবে এতে দায়সারা কাজের অভিযোগ উঠেছে।

টয়লেটের দেয়ালের রঙ ও পলিস্তরা না উঠিয়ে তার উপরই টাইলস বসানো হচ্ছে। এ মানহীন কাজ নিয়ে প্রশ্ন তুলেছেন শিক্ষার্থীরা। এছাড়া কাজের ধীরগতি এবং টিএসসি ও প্রকৌশল অফিসের তদারকি নিয়েও রয়েছে অভিযোগ।

শিক্ষার্থীরা বলছেন, দেয়ালের রঙ ও পলিস্তরা না উঠিয়ে টাইলস বসানোয় কিছুদিন পর এগুলো এমনিতেই খুলে পড়বে। যেভাবে কাজ করা হচ্ছে এতে কয়েকমাস পর আবারও তাদের দুর্ভোগ পোহাতে হবে। 

জানা গেছে, গত ফেব্রুয়ারি মাসের শুরুতে এই সংস্কার কাজ শুরু হলেও এখনো সিংহভাগ কাজই বাকি। এতে করে নির্ধারিত সময়ের মধ্যে কাজ শেষ হওয়া নিয়ে সংশয় প্রকাশ করেছেন সংশ্লিষ্টরা। বিশ্ববিদ্যালয়ের করিডোর এবং ক্যাফেটেরিয়া, সাংস্কৃতিক সংগঠনগুলোর আড্ডায় সব সময় এই জায়গা শিক্ষার্থীদের পদচারণায় মুখর থাকে। এছাড়া এখানে হিন্দুধর্মের শিক্ষার্থীদের একটি উপাসনালয়ও রয়েছে। এখানে অবস্থানরত কোনো শিক্ষার্থীর বাথরুম ব্যবহারের প্রয়োজন হলে অন্য ভবনে যেতে হচ্ছে। এতে চরম ভোগান্তিতে পড়েছেন শিক্ষার্থীরা।

বিশ্ববিদ্যালয়ের সাংস্কৃতিককর্মীরা জানান, অনেকদিন ধরে টিএসসির সংস্কার  চলছে। তবে কাজ শেষ হওয়ার কোনো লক্ষণ দেখছি না। উলটো কাজে দায়সারা ভাব দেখা যাচ্ছে। দেয়ালের রঙ ও পলিস্তরা তোলা হয়নিম এতে টাইলস কিছুদিন পর খুলে পড়বে।

এ প্রসঙ্গে জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান প্রকৌশলী মুন্সী শহীদ উদ্দিন মু. তারেক বলেন, পলিস্তরা ও রঙ না সরিয়ে টাইলস বসানোর নিয়ম নেই। আমি বিষয়টি খোঁজ নিচ্ছি।


সর্বশেষ সংবাদ