জগন্নাথ বিশ্ববিদ্যালয়

নিহত শিক্ষার্থী সাবরিনার স্মরণে মোমবাতি প্রজ্বলন

নিহত জবি শিক্ষার্থী সাবরিনার স্মরণে মোমবাতি প্রজ্বলন
নিহত জবি শিক্ষার্থী সাবরিনার স্মরণে মোমবাতি প্রজ্বলন  © সংগৃহীত

ট্রাকচাপায় নিহত জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) শিক্ষার্থী সাবরিনা আক্তার মিতুর স্মরণে মোমবাতি প্রজ্বলন করেছেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

সোমবার (২০ ডিসেম্বর) রাত ৮ টায় শিক্ষার্থীরা জবির কেন্দ্রীয় শহীদ মিনারে মোমবাতি প্রজ্বলনের পাশাপাশি গ্রেফতার চালক সাহাবুদ্দিন শিপনের দ্রুত বিচারের দাবি জানিয়েছেন।

আরও পড়ুন: জবি ছাত্রীর মৃত্যু: বিচারের দাবিতে শিক্ষক-শিক্ষার্থীদের মানববন্ধন

এসময় শিক্ষার্থীরা নিহত ছাত্রী সাবরিনার পরিবারকে ক্ষতিপূরণ দেওয়ার দাবিও জানায়।

সাবরিনার সহপাঠী মাহফুজ নাফি বলেছেন, সাবরিনার স্মরণে আমাদের আজকের এই কর্মসূচি। এই কর্মসূচির মাধ্যমে আমরা প্রশাসনের কাছে অনুরোধ করতে চাই, যেন সাবরিনা হত্যার জন্য দায়ীদের দ্রুত বিচারের ব্যবস্থা করা হয় এবং তার পরিবারকে যথাযথ ক্ষতিপূরণ দেওয়ার ব্যবস্থা করা হয়।

জবির আরেক শিক্ষার্থী আব্দুর রাজ্জাক বলেছেন, সড়কে যেন মৃত্যুর মিছিল কমছেই না। অনেক মেধাবী শিক্ষার্থী এর বলি হচ্ছেন। এমন ঘটনায় বিচার হচ্ছে না বলে চালকরা সাহস পাচ্ছেন। তাই সড়ক দুর্ঘটনার দ্রুত বিচার নিশ্চিত করতে হবে। এসময় শিক্ষার্থীরা নিহতের স্মরণে কিছুক্ষণ নিরবতা পালন করেন।

আরও পড়ুন: জবি ছাত্রীকে চাপা দেয়া ট্রাকের চালক গ্রেপ্তার

এর আগে শনিবার (১৮ ডিসেম্বর) জবি শিক্ষার্থী সাবরিনা আক্তার মিতু পরীক্ষা দেওয়ার জন্য সোনাইমুড়ি পৌরসভার পশ্চিম রামপুরা এলাকার বাড়ি থেকে ঢাকার উদ্দেশ্যে রওনা দেন। এরপর বেলা সাড়ে ১২ টায় ঢাকা সোনাইমুড়ী হাইওয়েতে মা ও খালাতো ভাইয়ের সামনে রাস্তা পার হওয়ার সময় উল্টো পাশ থেকে আসা ট্রাকের চাপায় ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। পুলিশ ঘটনার দিনই পালিয়ে যাওয়া গাড়ির চালক শাহাবুদ্দিন শিপনকে গ্রেফতার করেন।

চন্দ্রগঞ্জ হাইওয়ে থানা সূত্র জানিয়েছে, এই ঘটনায় নিহতের বাবা মোর্তুজা ভুইয়া বাদী হয়ে সড়ক আইনে একটি মামলা দায়ের করেছেন।

উল্লেখ্য, গত শনিবার রাতেই তাকে তার গ্রামের বাড়ী সোনাইমুড়ীর মুলদি গ্রামের নিজ বাড়িতে দাফন করা হয়।


সর্বশেষ সংবাদ