বঙ্গবন্ধু এবং তাঁর আদর্শ ‘বাংলাদেশের শক্তি’: জাতীয় বিশ্ববিদ্যালয় উপাচার্য

উপাচার্য ড. মো. মশিউর রহমান
উপাচার্য ড. মো. মশিউর রহমান  © ফাইল ছবি

জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. মো. মশিউর রহমান বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং তাঁর আদর্শ ‘বাংলাদেশের শক্তি।’ এ শক্তি ও আদর্শ নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমরা এগিয়ে যাচ্ছি।

শনিবার (১৮ ডিসেম্বর) বিবার্তা২৪ডটনেট ও জাগরণ টিভি আয়োজিত ‘রাজনীতির ভেতর-বাইর ও ষড়যন্ত্রের নিষেধাজ্ঞা’ শীর্ষক গোলটেবিল আলোচনায় সম্মানিত অতিথির বক্তব্যে এ কথা বলেন।

পড়ুন: সংক্ষিপ্ত সিলেবাসে পরীক্ষা নিয়ে যা বলছেন বোর্ড চেয়ারম্যান

তিনি বলেন, বঙ্গবন্ধু ও বাংলাদেশ সমার্থক। বঙ্গবন্ধুকে বাদ দিয়ে বাংলাদেশ কল্পনা করা যায় না। তিনি ছোট বেলা থেকে প্রচুর পড়াশোনা করতেন এবং গভীরভাবে বিশ্ব-ব্যবস্থা বুঝতেন।

উপাচার্য বলেন, এজন্য বঙ্গবন্ধু বলেছিলেন, সারাবিশ্ব দুইভাগে বিভক্ত। একদিকে শাসক, অন্যদিকে শোষিত। আমি শোষিতের পক্ষে। এর মধ্যে যে দর্শন আছে। এটি কোন রাজনৈতিক বক্তব্য ছিল, এটি ছিল বঙ্গবন্ধুর জীবনব্যাপী আরাধনার একদম নির্যাস।

পড়ুন: বেসরকারি স্কুলে দুই-তৃতীয়াংশ আসন ফাঁকাই থাকছে

জাগরণ আইপি টিভি’র প্রধান সম্পাদক এফএম শাহীনের সঞ্চালনায় ও বিবার্তা২৪ডটনেট সম্পাদক বাণী ইয়াসমিন হাসির সভাপতিত্বে গোলটেবিল আলোচনায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ।

এছাড়া আরও উপস্থিত ছিলেন দলটির আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের সাবেক প্রসিকিউটর ব্যারিস্টার তুরিন আফরোজ ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের অধ্যাপক ড. দেলোয়ার হোসেন। আলোচনা অনুষ্ঠানে মূল-প্রবন্ধ উপস্থাপন করেন ব্যারিস্টার ফারজানা মাহমুদ।


সর্বশেষ সংবাদ