উচ্চশিক্ষা: দেশেই উদ্যোক্তা অর্থনীতিতে পড়ার সুযোগ

 ঢাকা স্কুল অব ইকোনমিকস
ঢাকা স্কুল অব ইকোনমিকস  © সংগৃহীত

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) অঙ্গীভূত প্রতিষ্ঠান ঢাকা স্কুল অব ইকোনমিকসে (ডিএসসিই) ভর্তি শুরু হয়েছে। প্রতিষ্ঠানটিতে চার বছর মেয়াদি অনার্স প্রোগ্রাম (উদ্যোক্তা অর্থনীতি), ৯ মাস মেয়াদি পোস্ট-গ্র্যাজুয়েট ডিপ্লোমা (উদ্যোক্তা উন্নয়ন) এবং ১৮ মাস মেয়াদি মাস্টার্স অব ইকোনমিকসে (উদ্যোক্তা অর্থনীতি) ভর্তি প্রক্রিয়া চলছে।

সম্প্রতি ডিএসসিই থেকে এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, প্রতিটি প্রোগ্রাম ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) কর্তৃক অনুমোদিত। উদ্যোক্তা অর্থনীতি প্রোগ্রামের মাধ্যমে উদ্যোক্তা হিসেবে গড়ে উঠতে শিল্পবাস্তবতা এবং সৃজনশীলতার মাধ্যমে মেধার বিকাশ সাধন করা যায়।

ঢাকা স্কুল অব ইকোনমিকসের চেয়ারম্যান কাজী খলীকুজ্জামান আহমদ বলেন, উদ্যোক্তা অর্থনীতি দেশে সমতাভিত্তিক প্রবৃদ্ধিতে অত্যন্ত প্রয়োজন।

ঢাকা স্কুল অব ইকোনমিকসের উদ্যোক্তা অর্থনীতি কোর্সের সমন্বয়ক অধ্যাপক ড. মুহম্মদ মাহবুব আলী বলেন, দেশে নিজেকে গড়তে উদ্যোক্তা অর্থনীতি পাঠ্যক্রম চালু করা হয়েছে। অভিজ্ঞ শিক্ষকমন্ডলী, ব্যবসা-বাণিজ্যের সংগঠনের প্রধান ও দেশের নীতি নির্ধারকবৃন্দ পাঠদান করে থাকেন।

ভর্তির জন্য অনলাইন থেকে ভর্তি ফরম ডাউনলোডের পর পূরণ করে হেড অব অ্যাডমিন, ডেভেলপমেন্ট অ্যান্ড একাডেমিক অ্যাফেয়ার্স বরাবর ফরম পাঠানো যাবে। আবার ই-মেইল mahboob.ali@dsce.edu.bd পাঠানো যাবে।

যেকোনো তথ্যের জন্য আগ্রহীরা উদ্যোক্তা অর্থনীতির অধ্যাপক মুহম্মদ মাহবুব আলীর সঙ্গে ফোনে ০১৬১৬৩৯৪৭০৪ বা সরাসরি যোগাযোগ করতে পারবেন।

পাশাপাশি যোগাযোগ করা যাবে ঢাকা স্কুল অব ইকোনমিকস, ৪/সি, ইস্কাটন গার্ডেন রোড, মগবাজার, ঢাকা-১০০০ ঠিকানায়। শিক্ষার্থীদের ক্লাস অনুষ্ঠিত হবে এ ঠিকানায়। পাশাপাশি অভিজ্ঞতা অর্জনের জন্য থাকবে কারখানা পরিদর্শন, উদ্যোক্তাদের সঙ্গে আলোচনার সুযোগ।


সর্বশেষ সংবাদ