ইসলামী বিশ্ববিদ্যালয় দিবসে থাকছে যে সকল কর্মসূচি

ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি)
ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি)   © ফাইল ফটো

আগামী ২২ নভেম্বর ৪৩তম ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) দিবস। বর্ণাঢ্য আয়োজনে দিবসটি উদযাপন করতে বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছেন বিশ্ববিদ্যালয় কতৃপক্ষ। কর্মসূচির মধ্যে রয়েছে জাতীয় পতাকা উত্তোলন, বর্ণাঢ্য র‌্যালি, আলোচনা সভা, কেক কাটা ও সাংস্কৃতিক অনুষ্ঠান।

মঙ্গলবার (১৬ নভেম্বর) রেজিস্টার দফতর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

দিবসটি উপলক্ষ্যে ২২ নভেম্বর সকাল সাড়ে ১০টায় প্রশাসন ভবন চত্বরে জাতীয় পতাকা ও বিশ্ববিদ্যালয় পতাকা উত্তোলন করা হবে। জাতীয় পতাকা উত্তোলন করবেন উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম এবং একই সময়ে প্রভোস্টগণ স্ব-স্ব হলে জাতীয় পতাকা ও হল পতাকা উত্তোলন করবেন।

পতাকা উত্তোলন শেষে শান্তির প্রতীক পায়রা ও আনন্দের প্রতীক বেলুন উড়িয়ে উপাচার্য বিশ্ববিদ্যালয় দিবসের কর্মসূচি উদ্বোধন করবেন। কর্মসূচি উদ্বোধন শেষে প্রশাসন ভবন চত্বর থেকে উপাচার্যের নেতৃত্বে শোভাযাত্রা বের করা হবে। শোভাযাত্রা শেষে বাংলা মঞ্চে আলোচনাসভা ও কেক কাটা হবে। এরপর সেখানে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

এছাড়া দিবসটি উপলক্ষে বাদ যোহর কেন্দ্রীয় মসজিদ ও হল মসজিদসমূহে বিশেষ দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হবে। স্বাস্থ্যবিধি মেনে ও সামাজিক দূরত্ব বজায় রেখে কর্মসূচিসমূহে অংশগ্রহণের জন্য বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী ও ছাত্র-ছাত্রীদের অংশগ্রহণ করার অনুরোধ জানানো হয়েছে।


সর্বশেষ সংবাদ