রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের অনশনে অসুস্থ ৫ শিক্ষার্থী, হাসপাতালে ভর্তি

গুরুতর অসুস্থ এক শিক্ষার্থীকে হাসপাতালে নিয়ে যাওয়া হচ্ছে
গুরুতর অসুস্থ এক শিক্ষার্থীকে হাসপাতালে নিয়ে যাওয়া হচ্ছে  © সংগৃহীত

রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের ১৪ শিক্ষার্থীর মাথার চুল কেটে দেওয়ার অভিযোগে অভিযুক্ত শিক্ষক ফারহানা ইয়াসমিনকে স্থায়ীভাবে অপসারণের দাবিতে আমরণ অনশন চালিয়ে যাচ্ছেন শিক্ষার্থীরা। বৃহস্পতিবার (৩০ সেপ্টেম্বর) অনশনের দ্বিতীয় দিন চলছে। এদিন দুপুর পর্যন্ত অনশনরত পাঁচ শিক্ষার্থী অসুস্থ হয়ে পড়েন। পরে গুরুতর অসুস্থ হওয়া শিক্ষার্থীদের হাসপাতালে ভর্তি করা হয়েছে।

পাঁচ শিক্ষার্থী হলেন- সাংস্কৃতিক ঐতিহ্য ও বাংলাদেশ অধ্যয়ন বিভাগের আমিনুল ইসলাম, হাবিবুর রহমান, জাহিদুল ইসলাম, জাকারিয়া ও মাজেদুল ইসলাম। ইতোমধ্যেই তাদের হাসপাতালে নেয়া হয়েছে, চলছে প্রাথমিক চিকিৎসা।

এর আগে, গতকাল বুধবার (২৯ সেপ্টেম্বর) সকাল থেকে বিশ্ববিদ্যালয়ের অস্থায়ী ক্যাম্পাসের প্রধান ফটকের সামনে অবস্থান নিয়ে অনশন শুরু করেন শিক্ষার্থীরা। এ সময় তাঁরা সাংস্কৃতিক ঐতিহ্য ও বাংলাদেশ অধ্যয়ন বিভাগের শিক্ষক ফারহানাকে স্থায়ীভাবে বহিষ্কারের দাবি জানান।

পড়ুন: শিক্ষার্থীদের চুল কেটে দেওয়ার প্রমাণ পেয়েছে তদন্ত কমিটি

ভুক্তভোগী শিক্ষার্থীরা জানান, গত রবিবার দুপুরে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের সাংস্কৃতিক ঐতিহ্য ও বাংলাদেশ অধ্যয়ন বিভাগের প্রথম বর্ষের রাষ্ট্রবিজ্ঞান পরিচিতি বিষয়ের ফাইনাল পরীক্ষা শুরুর আগে বিভাগের চেয়ারম্যান ও সহকারী প্রক্টর ফারহানা ইয়াসমিন বাতেন কাঁচি নিয়ে পরীক্ষার হলের দরজায় দাঁড়িয়ে ছিলেন।

পরে শিক্ষার্থীরা হলে ঢোকার সময় যাদের মাথার চুল হাতের মুঠোর মধ্যে ধরা যায়, তাদের মাথার সামনের অংশের বেশ খানিকটা চুল তিনি কেঁচি দিয়ে কেটে দেন। এভাবে ১৪ শিক্ষার্থীর চুল তিনি কাঁচি দিয়ে কেটে দেন। এরপর পরীক্ষা হলে শিক্ষার্থীদের পরিবার তুলে গালিগালাজ করেন।


সর্বশেষ সংবাদ