কুবি শিক্ষার্থীদের নিজ শহরে নিরাপদে পৌঁছে দিচ্ছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ

কুবি ক্যাম্পাসে বিভাগীয় শহরগুলোর উদেশ্যে বাস সার্ভিস চালু
কুবি ক্যাম্পাসে বিভাগীয় শহরগুলোর উদেশ্যে বাস সার্ভিস চালু  © টিডিসি ফটো

সোমবার ঘোষিত শাটডাউনের আগে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে পরীক্ষায় অংশ নিতে আসা শিক্ষার্থীদের নিরাপদে বাড়ী পৌঁছাতে বিভাগীয় শহরগুলোর উদেশ্যে বাস সার্ভিস চালু করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। শুক্রবার রাতে বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার, প্রভোস্ট, প্রক্টরিয়াল বডির সদস্যদের এক সভায় নেয়া সিদ্ধান্ত মোতাবেক শনিবার সকাল ৬টায় ক্যাম্পাস থেকে ঢাকার উদ্দেশ্যে ৪টি ও চট্টগ্রামের উদ্দেশ্যে ৫টি বাস ছেড়ে যায়। ঢাকাগামী বাস সায়েদাবাদ এবং চট্টগ্রামগামী বাস অলঙ্কার মোড় পর্যন্ত যাবে।

জানা গেছে, আর বাকী বিভাগগুলোর বিষয়ে আজ সকাল ১১টায় সিদ্ধান্ত জানাবো হবে। যাতায়াতের সময় শিক্ষার্থীদের অবশ্যই স্বাস্থ্যবিধি মানতে হবে এবং পরিচয়পত্র প্রদর্শন করতে হবে। এছাড়াও শিক্ষার্থীদের সুবিধার কথা চিন্তা করে ঢাকা এবং চট্টগ্রাম অভিমুখে বাসের সংখ্যা বৃদ্ধি করা হয়েছে। পরবর্তী বাস ছাড়ার সময় দুপুর ১২ টা।

বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক ড. মো. আসাদুজ্জামান বলেন, প্রাথমিকভাবে আমরা ঢাকা ও চট্টগ্রামে বাস ছেড়েছি। এরপর মিটিং করে আবার অন্য বিভাগগুলোতে যাওয়া যায় কি না সে বিষয়ে দেখব। আমরা চাই শিক্ষার্থীরা পূর্ণ নিরাপদে বাসায় ফিরে যাক।

উল্লেখ্য, শুক্রবার বিশ্ববিদ্যালয়ের ৬২তম একাডেমিক কাউন্সিলের জরুরী সভায় সশরীরে চলমান সকল পরীক্ষা স্থগিত করা হয় এবং শিক্ষার্থীদের বিশ্ববিদ্যালয়ের বাস দিয়ে বিভাগীয় শহরগুলোতে পৌঁছে দেওয়ার সিদ্ধান্ত নেয়া হয়।


সর্বশেষ সংবাদ