দেশব্যাপী আরবি বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের সেবা দেবে অগ্রণী ব্যাংক

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠান
চুক্তি স্বাক্ষর অনুষ্ঠান  © টিডিসি ফটো

দেশব্যাপী ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সকল মাদরাসার ফি সমূহ গ্রহণ ও প্রদানের লক্ষ্যে অগ্রণী ব্যাংক ও ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের মধ্যে এক সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে। আজ বুধবার সকালে বিশ্ববিদ্যালয়ের অডিটোরিয়ামে এ চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানের আয়োজন করা হয়।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার এস.এম. এহসান কবীরের সভাপতিত্বে এই সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মুহাম্মদ আহসান উল্লাহ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অগ্রণী ব্যাংকের মহাব্যবস্থাপক (সিআইটিও) মুহাম্মদ মাহমুদ হাসান, উপ-মহাব্যবস্থাপক (আইটি) এনামুল মাওলা, উপ-মহাব্যবস্থাপক জনাব দেওয়ান মুহাম্মদ সিদ্দীক।

সমঝোতা স্মারক স্বাক্ষর করেন ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার এস.এম. এহসান কবীর ও অগ্রণী ব্যাংকের মহাব্যবস্থাপক (সিআইটিও) মুহাম্মদ মাহমুদ হাসান।

এসময় আরো উপস্থিত ছিলেন ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার এ. এস. মাহমুদ, পরিচালক (পরিকল্পনা ও উন্নয়ন) মো. রেজাউল করিম, পরীক্ষা নিয়ন্ত্রক অধ্যাপক সিরাজ উদ্দিন আহমাদ, উপ-রেজিস্ট্রার ড. মো. আবু হানিফা, সহকারী রেজিস্ট্রার মো. জাকির হোসেন ও ফাহাদ আহমদ মোমতাজী।

এ সমঝোতা স্মারক স্বাক্ষরের মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সকল মাদরাসার ছাত্র-ছাত্রীদের ভর্তি ফি, রেজিস্ট্রেশন ফি, অধিভুক্ত নবায়ন ফি, গভর্নিং বডি ফি, বিভিন্ন সংশোধনী ফি জমা, সংগ্রহ, শিক্ষকদের পরীক্ষার পারিতোষিক বিল স্ব স্ব ব্যাংক হিসাব নম্বরে টাকা স্থানান্তর, বিশ্ববিদ্যালয়ের শিক্ষক,কর্মকর্তা ও কর্মচারীদের বেতন ভাতা ও অন্যান্য পাওনাদি সরাসরি ব্যাংক হিসেবে পরিশোধ করা যাবে।

এছাড়াও বিশ্ববিদ্যালয়েরে ব্যাংক হিসাবে যে কোন জমা কোন খাতে জমা হয়েছে তা সহজেই সনাক্ত করা সম্ভব হবে এবং সমন্বয় বিবরণী স্বয়ংক্রিয়ভাবে জানা যাবে।


সর্বশেষ সংবাদ